×

খেলা

বাংলাদেশের বিপক্ষে আর্ভিনের সেঞ্চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৪:৫০ পিএম

বাংলাদেশের বিপক্ষে আর্ভিনের সেঞ্চুরি

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে একমাত্র টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারীরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত সফররতদের সংগ্রহ ৫ উইকেটে ২২৬ রান।

ব্যক্তিগত কারণে বাংলাদেশে আসেননি জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস। তার জায়গায় নেতৃত্ব পাওয়া ক্রেগ আর্ভিন কী চমৎকারভাবেই না অধিনায়কত্বের দায়িত্ব পালন করলেন। অন্তত ব্যাট হাতে নিজের কাজ সেরে রাখলেন তিনি। চমৎকার ব্যাটিংয়ে এই ব্যাটসম্যান তুলে নিলেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। তিনি ২২৭ বলে ১০৭ রান করে আউট হোন। দলের চতুর্থ অধিনায়ক হিসেবে মিরপুরে সেঞ্চুরি পেলেন আর্ভিন। তার আগের তিনজন- রাহুল দ্রাবিড়, মাহেলা জয়াবর্ধনে ও অ্যালিস্টার কুক।

বিরতি থেকে ফিরেও ছন্দময় ক্রিকেট খেলেন মাসভাউরে-অরভিন। তবে হঠাৎ ছন্দপতন ঘটে তাদের মধ্যে। নাঈমের কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন মাসভাউরে। ফেরার আগে করেন ক্যারিয়ারসেরা সর্বোচ্চ ৬৪ রান। তাতে অধিনায়কের সঙ্গে ভাঙে তার ১১১ রানের জোট।

সেই রেশ না কাটতেই অভিজ্ঞ ব্র্যান্ডন টেইলরকে সোজা বোল্ড করে দ্রুত ফিরিয়ে প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করেন নাঈম। এ পরিস্থিতিতে অরভিনের সঙ্গে জুটি বাঁধার চেষ্টা করেন সিকান্দার রাজা। ভালোই খেলছিলেন তারা। তবে সেই পথে বাদ সাধেন সেই নাঈম। উইকেটের পেছনে লিটন দাসের তালুবন্দি করে রাজা শিকার করেন তিনি।

ফলে জিম্বাবুয়ের ওপর চাপ সৃষ্টি হয়। এর সদ্ব্যবহার করেন আবু জায়েদ। সেই সুযোগে টিমিসেন মারুমাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিদায় করেন তিনি। তাতে লড়াইয়ে থাকে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App