×

সারাদেশ

পুলিশের কাণ্ড: স্বামীকে মারধর, স্ত্রীকে চড়-থাপ্পড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ০২:০০ পিএম

পুলিশের কাণ্ড: স্বামীকে মারধর, স্ত্রীকে চড়-থাপ্পড়

তারা স্বামী-স্ত্রী। তাদেরকে শ্রীপুর থানা পুলিশ গালিগালাজ ও মারধর করে। ছবি: প্রতিনিধি

জমি কেনার কারণে নূরুল ইসলাম নামে এক ব্যক্তিকে মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজ করার অভিযোগ পাওয়া গেছে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ হাসানের বিরুদ্ধে। এ সময় বাঁধা দেয়ায় তার স্ত্রীকে দুই গালে চড়-থাপ্পড় দেয়ারও অভিযোগ করেন ওই ব্যক্তি। পরে স্থানীয়দের তোপের মুখে ওই এসআই ও তার সঙ্গে থাকা পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টায় গাজীপুরের শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা (২নং সিএন্ডবি) এলাকায় এ ঘটনা ঘটে।

নূরুল ইসলাম জানান, একই এলাকার আব্দুল কুদ্দুছের ছেলে নছ মিয়ার কাছ থেকে গত সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুই দলিল মূলে ২৬ লাখ ৫০ হাজার টাকা দিয়ে ৭ শতাংশ জমি রেজিষ্ট্রি বায়না করে। পরে জমির চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ কাজও শেষে করে। এ ঘটনায় শুক্রবার রাতে স্থানীয় রাজু মিয়ার ছেলে হুমায়ুনকে সঙ্গে নিয়ে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ হাসান ফোর্স নিয়ে তার বাড়িতে যায়। পুলিশ তার কাছে ওই জমি কেনার কারণ জানতে চায়। কিছু বলার আগেই ওই এসআইয়ের সঙ্গে থাকা পুলিশ সদস্যরা তার শার্টের কলার ধরে টানা-হেচড়া শুরু করে। স্ত্রী প্রতিবাদ করলে পুলিশ তার দুই গালে চর-থাপ্পর মারে। পুলিশের সঙ্গে হুমায়ুনও অকথ্য ভাষায় গালিগালাজ করে। তাদের চিৎকার শুনে আশেপাশের লোকজন জড়ো হয়। এ সময় তারা ওই এসআইয়ের কাছে নারীকে চড় দেয়ার কারণ জানতে চায়। পুলিশ স্থানীয়দের তোপের মুখে ঘটনাস্থল থেকে দ্রুত চলে যায়।

জমি বিক্রেতা মোহাম্মদ আলীর ছেলে নছ মিয়া জানান, গত ৩/৪ বছর আগে তার আপন চাচাতো ভাই কামাল হোসেনের কাছ থেকে সাব-কাওলা দলিল মূলে ৭ শতাংশ জমি ক্রয় করেন তিনি। ওই জমি সে স্থানীয় নূরুল ইসলামের কাছে গত সোমবার (১৭ ফেব্রুয়ারি) রেজিষ্ট্রি বায়না করে দেয়। তবে পুলিশ তাদেরকে মারধর করার খবর শুনে ঘটনাস্থলে গেলে পুলিশ দ্রুত ঘটনাস্থল থেকে চলে যায়।

তিনি আরো বলেন, আমি আমার ক্রয়কৃত জমি বিক্রি করেছি। এখানে যদি কেউ জমি পেয়ে থাকে তাহলে আমাকে বলবে। তাছাড়া জমি বিক্রি করার সময় তো কেউ আমাকে কিছু বলেনি। ক্রেতাকে মারধর করকে কেন? সে টাকা দিয়ে আমার কাছ থেকে জমি কিনেছে।

অভিযুক্ত শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ হাসান জানান, জমি নিয়ে বিরোধ থাকায় স্থানীয় রাজু মিয়ার ছেলে হুমায়ুন ভাইয়ের অভিযোগের ভিত্তিতে তিনি আদালতের আদেশ (১৪৪ ধারা) জারি করতে গিয়েছিলেন। তবে মারধর, টানা-হেচড়া ও নারীকে চড়-থাপ্পড় মারার ঘটনা অস্বীকার করে এ প্রতিবেদককে তার সঙ্গে দেখা করতে বলেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, আমি এখনো ঘটনা শুনি নি। তবে খোঁজ নিয়ে আপনাকে বিষয়টা জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App