×

জাতীয়

করোনাভাইরাস নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৫:৩৭ পিএম

করোনাভাইরাস নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান

সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক/ ফাইল ছবি

করোনাভাইরাস নিয়ে কিছু অতি উৎসাহী ব্যক্তি বাড়াবাড়ি করছেন। তারা বিভিন্নভাবে গুজব ছড়িয়ে আতঙ্ক তৈরি করতে চাইছেন। বেনাপোলে করোনা রোগী পাওয়া গেছে বলে ফেসবুকে যে সংবাদ ছড়িয়েছে সেটি গুজব। যাকে রোগী বলা হয়েছে তিনি সম্পূর্ণ সুস্থ। সংবাদ প্রচার বা মন্তব্য করার ক্ষেত্রে প্রতিটি নাগরিককে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে আইইডিসিআরের নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। আইইডিসিআর পরিচালক বলেন, চীনফেরত মানেই করোনা ভাইরাসে আক্রান্ত নয়। এই গুজবের কারণে চীনফেরত ভাড়াটেকে বাড়িওয়ালা বাসায় ঢুকতে দেননি এমন ঘটনাও ঘটেছে। আক্রান্ত সন্দেহে একজনের গোপন তথ্য প্রকাশ্যে নিয়ে আসা বিব্রতকর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আবুধাবিতে বাংলাদেশি একজন নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছে। তিনি চীন ভ্রমণ করেননি। চীনফেরত কোনো ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে আবুধাবির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত পাঁচ বাংলাদেশির শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App