×

সারাদেশ

জাতীয় হ্যান্ডবলের গোলরক্ষক সোহান নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০২ পিএম

জাতীয় হ্যান্ডবলের গোলরক্ষক সোহান নিহত

সোহানুর রহমান সোহান

দৌলতপুরে সড়ক দুর্ঘটনায় জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহানুর রহমান সোহান তার চাচাতো ভাইসহ নিহত নিহত হয়েছেন। অবৈধ ইঞ্জিন চালিত স্টিয়ারিং ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তারা নিহত হন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে দৌলতপুর উপজেলার মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ সেন্টার মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার ফিলিপনগর ইউনিয়নের চর বাহিরমাদি এলাকার কালু মিস্ত্রির ছেলে সোহানুর রহমান সোহান (২৪) ও সাইদুল ইসলামের ছেলে জয় (২২)। সোহান জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক ছিলেন। তার চাচাত ভাই জয় স্থানীয় একটি কলেজে পড়ালেখা করতেন।

প্রতক্ষদর্শীরা জানান, উপজেলার হোসেনাবাদ সেন্টার মোড়ে দ্রুতগামী একটি অবৈধ ইঞ্জিন চালিত স্টিয়ারিং গাড়ি ও তাদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মোটরসাইকেলটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এ সময় মোটরসাকেল আরোহী দুজনই গুরুতর আহত হন। গোলরক্ষক সোহানের ডান পা বিচ্ছিন্ন হয়ে যায়।

দুর্ঘটনার সময় স্থানীয় হোসেনাবাদ পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই কবির হোসেন ঘটনাস্থলে উপস্থিহ হয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহতদের দ্রুত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠান। তাদের মধ্যে সোহানের অবস্থা গুরুতর হওয়ায় আশঙ্কাজনক অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে দুপুরর দিকে রাজবাড়ীর কাছে তিনি মারা যান। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বিকেলে জয়ের মৃত্যু ঘটে।

দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমান জানান, দুর্ঘটনার পরপরই ইঞ্জিন চালিত স্টিয়ারিং গাড়িটির চালক পালিয়ে গেছে। নিহত সোহানের মরদেহ রাজবাড়ী জেনারেল হাসপাতাল এবং জয়ের মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে।

পারিবারিক সূত্র জানিয়েছে, তিনি জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক ছিলেন। চীনে একটি আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়ার কথা ছিল তার। কিন্তু দেশটিতে করোনা ভাইরাসে বহু মানুষ মারা যাওয়ায় ওই ম্যাচ বাতিল করা হয়। তিনি গত কয়েকদিন আগে ঢাকা থেকে বাড়ি আসেন। শুক্রবার সকালের দিকে একুশে ফেব্রুয়ারির বিভিন্ন কর্মসূচি ঘুরে ঘুরে দেখার জন্য চাচাত ভাইকে সঙ্গে করে বাইকে বাড়ি থেকে বের হন।

এই তরুণ ক্রীড়াবিদের মৃত্যুতে বাংলাদেশের হ্যান্ডবল অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। যুক্ত বিবৃতিতে শোক প্রকাশ করেছেন হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ এসোসিয়েশনের সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App