×

শিক্ষা

সমন্বিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত বুয়েটের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৪:০২ পিএম

সমন্বিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত বুয়েটের

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)

ইউজিসির সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত অনুসরণ করার পরিবর্তে আগের নিয়মে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকালে বুয়েটের অ্যাকাডেমিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. মিজানুর রহমান।

ড. মিজানুর জানান, 'বুয়েটের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হয়েছে যে, আগের নিয়মেই শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে।'

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এ অনুষ্ঠিত এক সভায় দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। তখন ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও বুয়েটের উপাচার্যরা জানান, এ বিষয়ে তাদের নিজেদের একাডেমিক কাউন্সিলের সভায় আলোচনা করে তাদের মতামত জানাবেন।

ইউজিসির অবশ্য ২৬ ফেব্রুয়ারির মধ্যে এসকল বিশ্ববিদ্যালয়ের মত জানাতে অনুরোধ করেছিল। এর আগেই সমন্বিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নিল বুয়েট প্রশাসন। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভার তারিখ ঠিক করা হয়েছে আগামী ২৪ ফেব্রুয়ারি। সেদিনই সমন্বিত ভর্তি পরীক্ষার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App