×

রাজধানী

শহীদ মিনারে হেলিকপ্টারসহ থাকবে তিন ধাপের নিরাপত্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৩:০৬ পিএম

শহীদ মিনারে হেলিকপ্টারসহ থাকবে তিন ধাপের নিরাপত্তা

ফািইল ছবি

নিরাপত্তাকে অক্সিজেনের সঙ্গে তুলনা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, প্রতিবারের মতো এবারো অমর একুশে ফেব্রুয়ারিকে ঘীরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে ভাগ করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব। এছাড়াও যেকোনো পরিস্থিতি মোকাবেলায় স্পেশাল ফোর্স রিজার্ভ রাখাসহ র‌্যাবের হেলিকপ্টার স্ট্যান্ডবাই রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে র‌্যাব মহাপরিচালক (ডিজি) সাংবাদিকদের এসব তথ্য জানান।

বেনজীর আহমেদ বলেন, যুক্তরাষ্ট্রের টুইনটাওয়ার হামলার পর থেকেই নিরাপত্তার বিষয়টি ভিন্ন মাত্রা পেয়েছে। বিষয়টিকে ভিন্নভাবে দেখার সুযোগ নেই। নিরাপত্তা বর্তমান জীবনে অক্সিজেনের মতোই দ্বৈনন্দিন জীবন-যাত্রারই অংশ। এ ধরণের জাতীয় গুরুত্বপূর্ণ ইভেন্টে যতো বেশি নিরাপত্তা থাকবে, মানুষ ততো স্বাচ্ছন্দ্যে ও আত্মবিশ্বাসের সঙ্গে অংশ নিতে পারবেন।

দেশে নিরাপত্তার ক্ষেত্রে গ্লোবাল স্ট্যান্ডার্ড মেইনটেইন করা হচ্ছ উল্লেখ করে তিনি বলেন, অমর একুশের নানা আয়োজনকে নির্বিঘ্ন করতে ইতোমধ্যে বহুমুখী নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় তিন ধাপে নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে, আজ দুপুর পর্যন্ত প্রথম ধাপ, দুপুর থেকে কাল শুক্রবার দুপুর পর্যন্ত দ্বিতীয় ধাপ ও পরবর্তী সময়ে তৃতীয় ধাপের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। তবে দ্বিতীয় ধাপের নিরাপত্তা ব্যবস্থা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

ডিজি বলেন, সাদা পোশাকে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য দায়িত্ব পালন করাসহ পুরো এলাকায় পর্যাপ্ত পরিমাণ ফুট পেট্রোল, বাইক ও কার পেট্রোল টিম নজরদারি থাকবে। ঢাকার বাইরে বিভাগীয় ও জেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ এলাকায় একুশের নিরাপত্তায় র‌্যাবের নজরদারি থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App