×

সাহিত্য

শহীদ মিনার ঘিরে কঠোর নিরাপত্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৪:৪৯ পিএম

শহীদ মিনার ঘিরে কঠোর নিরাপত্তা

কেন্দ্রীয় শহিদ মিনারে র‌্যাবের ডগ স্কোয়াড। ছবি: ভোরের কাগজ।

শহীদ মিনার ঘিরে কঠোর নিরাপত্তা

কেন্দ্রীয় শহিদ মিনারে সংবাদ সম্মেলন করছেন র‌্যাব মহাপরিচালক। ছবি: ভোরের কাগজ।

একুশের প্রথম প্রহরে বায়ান্নর ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে চূড়ান্তভাবে প্রস্তুত এখন কেন্দ্রীয় শহীদ মিনার। কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে শহীদ মিনার ও আশপাশের এলাকায়। পর্যবেক্ষণের জন্য গোটা এলাকা নেয়া হয়েছে সিসি ক্যামেরার আওতায়।

১৯৫২ সালে ভাষার জন্য বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে ইতিহাসের পাতায় যাঁরা স্থান করে নিয়েছেন সেই বীর সন্তানদের স্মরণে প্রতিবছর ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস পালন করা হয়। যা পরবর্তীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে গোটা বিশ্বেই পালন করা হয়ে আসছে।

শহীদ দিবস উপলক্ষ্যে শহিদ মিনানের আশেপাশের রাস্তা, বিশ্ববিদ্যালয়ের দেয়ালেও আঁকা হয়েছে নানা রংয়ের আলপনা। এর আগে ধুয়ে মুছে পরিস্কার-পরিচ্ছন্ন করে তোলা হয়েছে শহিদ মিনার চত্বর। এরপর রং তুলির আঁচড়ে রাঙিয়ে উঠেছে শহিদ মিনার ও বেদী।

[caption id="attachment_203723" align="aligncenter" width="700"] কেন্দ্রীয় শহিদ মিনারে সংবাদ সম্মেলন করছেন র‌্যাব মহাপরিচালক। ছবি: ভোরের কাগজ।[/caption]

আগেরদিন (বুধবার) শহীদ মিনার এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। তিনি জানিয়েছেন, নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। তারপরেও নিরাপত্তা ব্যবস্থায় কোনো ফাঁক ফোঁকর রাখা হচ্ছে না।

আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর থেকেই রাজধানীর কিছু এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ হয়ে পড়ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডিএমপির নির্দেশিত ম্যাপ মেনে চলতে সর্বসাধারণকে চলতে হবে। আর মাত্র কয়েক ঘণ্টা অপেক্ষা। এরপরই ফুলে ফুলে ভরে উঠবে শহীদ বেদি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App