×

জাতীয়

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৪:১২ পিএম

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য

বক্তব্য দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য। আমরা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। সবার সম্মিলিত চেষ্টায় আমরা উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছি।

রেলমন্ত্রী বৃহষ্পতিবার (২০ ফেব্রুয়ারি) শাহজাহানপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, একটি উন্নত ও আধুনিক দেশ গড়তে সমন্বিত যোগাযোগ ব্যবস্থার দরকার। রেল এক সময় অবহেলিত ছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলকে অধিক গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় গঠন করেছেন ও বাজেট বরাদ্দ দিচ্ছেন।

কমলাপুর ও শাহজাহানপুর এলাকা নিয়ে মহাপরিকল্পনা রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, জাইকার অর্থায়ন ও কারিগরী সহায়তায় এই এলাকার মাল্টিমডেল অবকাঠামো করা হবে। তখন এলাকার সবকিছু পরিবর্তন হয়ে উন্নত বিশ্বের আদলে আবাসন, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল ,কমলাপুর স্টেশন গড়ে তোলা হবে।

রেলকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, রেলে অনেক প্রকল্প চলমান আছে, যেমন-ঢাকা-টঙ্গী ৩য়, ৪র্থ লাইন, টঙ্গী-জয়দেবপুর ২য় লাইন, ঢাকা-চট্রগ্রাম পুরা ডাবল লাইন করা হচ্ছে। ঢাকা-কুমিল্লা সরাসরি লাইন নির্মাণ, ঢাকা-চট্রগ্রাম হাইস্পীড লাইন নির্মাণ, চট্টগ্রাম-কক্সবাজাার নতুন রেললাইন, বঙ্গবন্ধু আলাদা রেলসেতু নির্মাণের ভিত্তিপ্রস্তরসহ অন্যন্য প্রকল্পের কথা উল্লেখ করেন।

শিক্ষার্থীদের আগামী দিনের ভবিষ্যত উল্লেখ করে মন্ত্রী তাদের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে নিজেদের যোগ্য করে গড়ে দেশ গঠনে কাজে লাগানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন বক্তব্য দেন। এছাড়া রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান , মহাব্যবস্থাপক (পূর্ব) নাসির উদ্দিন আহমেদসহ উর্ধ্বতন সংশ্লিষ্ট কর্মকতা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App