×

জাতীয়

সরকার দেশে ত্রাস ও ভয়ের পরিস্থিতি সৃষ্টি করেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৮:২২ পিএম

দেশে ত্রাস ও ভয়ের পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বিএনপির উদ্যোগে ‘মহান শহীদ ও আন্তর্জাতিক ভাষা দিবস’উপলক্ষে আলোচনা সভায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরতে গিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি, সমাজের অবস্থা কোন জায়গা নিয়ে গেছে আজকের খবরের কাগজ খুললে দেখবেন যে, একজন সন্দেহভাজন ব্যক্তিকে ধরবার জন্যে তার বাড়ি থেকে তার স্ত্রীকে তুলে নিয়ে এসছে, ৪০ বছর তার বয়স। তুলে নিয়ে এসে তাকে থানার মধ্যে পিটিয়ে মেরে ফেলেছে। এরকম ঘটনা আমরা আগে কখনো শুনতে পাইনি। এই সরকারের আমলে নারীদের কোনো সন্মান জীবনের কোনো নিরাপত্তা নেই। চারিদিকে ভয়াবহ একটা পরিস্থিতি, ত্রাসের ও ভয়ের পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, অর্থনীতি প্রায় ধবংস হয়ে গেছে। ১১০ কোটি দিয়ে ব্যাসিক ব্যাংকের এক এমডি বাড়ি কিনেছেন। আর দেশনেত্রীর সাজা হয় ২ কোটি টাকার একটা মিথ্যা মামলার জন্যে। অথচ যিনি ১১০ কোটি টাকার বাড়ি বানিয়েছেন, শত শত কোটি টাকার যিনি লুটপাট করে নিয়েছেন তাকে দুর্নীতি দমন কমিশন-দুদক দেখতে পায়না, এখন পর্যন্ত তাকে একটা নোটিস পর্যন্ত করা হয়নি।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সঞ্চালনায় আলোচনা সভায় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন। ভাষা আন্দোলনের পটভুমি নিয়ে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুবউল্লাহ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল লতিফ মাসুম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App