×

জাতীয়

টাকা না দিয়ে জিপির কোনো উপায় নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭:১৫ পিএম

টাকা না দিয়ে জিপির কোনো উপায় নেই

গ্রামীণফোন। ফাইল ছবি

আর কোনো উপায় না থাকায় আদালতের বেধে দেয়া সময়ের মধ্যেই গ্রামীণফোন নির্দিষ্ট পরিমাণ টাকা জমা দেবে বলে মনে করছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক। বৃহস্পতিবার উচ্চ আদালতের আপিল বিভাগের আদেশের পর নিজ কার্যালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, গ্রামীণফোন সব জায়গায় গেছে। আর কোনো জায়গা নেই। আমি মনে করি তারা সোমবারের মধ্যে এক হাজার কোটি টাকা দিয়ে দেবে।

বিটিআরসির চেয়ারম্যান বলেন, আদালত পরিষ্কার করে বলে দিয়েছেন, এক হাজার কোটি টাকা। এর নিচে নেয়ার সুযোগ নেই। সোমবার কোর্ট বাকি টাকার জন্য যে আদেশ দেবেন, আমরা সেটাই মানব। বল এখন কোর্টের কাছে। গ্রামীণফোন টাকা না দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি। প্রসঙ্গত, নিরীক্ষা দাবি অনুযায়ী ১২ হাজার ৫৮০ কোটি টাকা সরকারের পাওনা দাবি করে আসছে বিটিআরসি। ওই টাকা আদায়ের জন্য গ্রামীণফোনের সরঞ্জাম আমদানি ও প্যাকেজ অনুমোদনে অনাপত্তিপত্র দেয়া বন্ধ রেখেছে কমিশন। এ নিয়ে একটি মামলায় গত ২৪ নভেম্বর সুপ্রিম কোর্ট গ্রামীণফোনকে তিন মাসের মধ্যে দুই হাজার কোটি টাকা জমা দেয়ার নির্দেশ দেন। আদালতের বেধে দেয়া এই সময়সীমা ২৩ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। ওই আদেশের বিরুদ্ধে গ্রামীণফোন আপিল করলে বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ এক আদেশ দেন। সে অনুযায়ী সোমবারের মধ্যে গ্রামীণফোনকে এক হাজার কোটি টাকা জমা দিতে বলা হয়।

এদিকে আদালতের বাইরে বিষয়টি সুরাহা করতে বিভিন্নভাবে চেষ্টা চালায় গ্রামীণফোন। সব শেষ গত বুধবার ১০০ কোটি টাকার একটি পে-অর্ডার বিটিআরসিতে জমা দিতে যায় অপারেটরটি। কিন্তু বিটিআরসি সেটা গ্রহণ না করে ফেরত পাঠায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App