×

রাজনীতি

গণতান্ত্রিক পন্থায় খালেদা জিয়াকে মুক্ত করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৩ পিএম

গণতান্ত্রিক পন্থায় খালেদা জিয়াকে মুক্ত করা হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘বেগম খালেদা জিয়া কোনো অপরাধ করেননি। তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেয়া একটি অমানবিক অপরাধ। সেই অপরাধ শুধু সরকারের হবেনা, বাংলাদেশকে সেই অপরাধের দায় নিতে হবে। বাংলাদেশকে হেয় করার অধিকার কারোর নেই। অতএব আমরা সরকারের কাছে দাবি জানাবো অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন। তার জামিনের আবেদন করা হয়েছে সঠিকভাবে বিচার বিভাগ চললে তার জামিন হবে ইনশাআল্লাহ। আর তা না হলে গণতান্ত্রিক পন্থায় তাকে মুক্ত করা হবে।’

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করতে না পেরে, প্রেসক্লাবের ভেতরে তিনি এসব কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট মজিবুর রহমান সরোয়ার, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সভাপতি কাজী আমির খসরু, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাদল, সহ সভাপতি সুমন ভূঁইয়া প্রমুখ।

নজরুল ইসলাম বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার সুচিকিৎসার দাবিতে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করতে চেয়েছিলাম। এদেশের সাধারণ দিনমজুর ও নির্দিষ্ট নিম্নআয়ের মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশাহারা। এই দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতার বিরুদ্ধে প্রতিবাদ জানানো এই মানববন্ধনের অন্যতম উদ্দেশ্য ছিল। কিন্তু প্রেসক্লাবের পেছনে ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রীর একটি প্রোগ্রাম আছে, তাই তার নিরাপত্তাজনিত কারণে প্রেসক্লাবের সামনে কাউকে দাঁড়াতে দেয়া হচ্ছে না। সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি আজকের মানববন্ধন কর্মসূচি আগামী শনিবার সকাল সাড়ে দশটায় প্রেসক্লাবের সামনে পালন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App