×

আন্তর্জাতিক

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১২০ 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১০:১৫ এএম

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১২০ 

করোনা ভাইরাস আতঙ্ক। ছবি: সংগৃহীত।

করোনাভাইরাসে মৃত্যুর মিছিল যেন কোনো ভাবেই থামছেনা। ক্রমেই বেড়ে চলেছে মৃত্যুর এই সিঁড়ি। এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১২০ জনে। এর মধ্যে শুধু চীনেই মৃতের এই সংখ্যা ২১১২ জন। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

চীন ছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হংকং ও ইরানে দুইজন করে এবং তাইওয়ান, জাপান, ফ্রান্স ও ফিলিপাইনে একজন করে মারা গেছেন। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় সাড়ে ৭৬ হাজার। এর মধ্যে হুবেইয়ে প্রদেশেই রয়েছে প্রায় সাড়ে ৬২ হাজার।

ভাইরাসটিকে বিশ্ববাসীর জন্য ‘মারাত্মক হুমকি’ হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থার মহাপরিচালক ইথিওপিয়ার টেডরস আধানম গেব্রিয়াসেস বলেছেন, ভাইরাসটি যেকোনো সন্ত্রাসবাদী পদক্ষেপের চেয়েও শক্তিশালী হতে পারে।

জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, যেসব যাত্রীর শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি তাদের মধ্যে থেকে ৫০০ জনকে প্রমোদতরী প্রিন্সেস ডায়মন্ড থেকে ছেড়ে দেয়া হয়েছে। এছাড়া নতুন করে করোনাক্রান্ত হিসেবে ৭৯ জন শনাক্ত হয়েছেন।

চীনের হুবেই প্রদেশের উহান শহরে গত ৩১ ডিসেম্বর প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। পরে খুব দ্রুত চীনসহ বিশ্বের অন্যান্য দেশেও ছড়িয়ে পড়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App