×

বিনোদন

‘ইন দ্য মুড ফর লাভ’র ২০ বছর পূর্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১১:২১ পিএম

‘ইন দ্য মুড ফর লাভ’র ২০ বছর পূর্তি

চীনা নির্মাতা ওঙ কার-ওয়াইয়ের ‘ইন দ্য মুড ফর লাভ’ সিনেমায় অভিনয়ের জন্য কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন হংকংয়ের অভিনেতা টনি লিয়াঙ। ২০১৬ সালে বিবিসির জরিপে বিশ্বের বিভিন্ন প্রান্তের ১৭৭ জন চলচ্চিত্রবোদ্ধার ভোটে একবিংশ শতাব্দীর সেরা সিনেমার দ্বিতীয় নামটিই ‘ইন দ্য মুড ফর লাভ’।

সর্বকালের সেরা চলচ্চিত্রের আরো অনেক তালিকায় আছে এর নাম। এশিয়ান সিনেমার গুরুত্বপূর্ণ কাজগুলোর মধ্যে অন্যতম ধরা হয় এই সিনেমাটি। মুক্তির পর ২০০০ সালের ২০ মে এই ছবির প্রিমিয়ার হয়েছিল কান চলচ্চিত্র উৎসবে। দেখতে দেখতে কুড়ি বছর হয়ে গেল। এবারের কান চলচ্চিত্র উৎসবের ধ্রুপদী বিভাগ কান ক্ল্যাসিকসে ‘ইন দ্য মুড ফর লাভ’ সিনেমার ২০ বছর পূর্তি উদযাপন করা হবে। এরপর ফ্রান্সসহ বিভিন্ন দেশের প্রেক্ষাগৃহে এটি আবারো মুক্তি পাবে। গত বুধবার উৎসব আয়োজকরা এই তথ্য জানিয়েছেন।

ছবিটির গল্পটা প্রেমের। একজন পুরুষ ও একজন নারীকে ঘিরে এগোয় কাহিনী। তাদের স্বামী ও স্ত্রী একে অপরের সঙ্গে প্রেম করছে। ধীরে ধীরে এই নারী-পুরুষের মধ্যে একে অপরের প্রতি অনুভ‚তি নিবিড় হতে থাকে। এতে মিসেস চ্যান চরিত্রে অভিনয় করেছেন ম্যাগি চাঙ। ‘ইন দ্য মুড ফর লাভ’-এর মূল নেগেটিভ থেকে এর একটি নতুন সংস্করণ তৈরি হয়েছে। পুরো প্রক্রিয়া দেখভাল করেছেন ওঙ কার-ওয়াই। কান উৎসবের ৭৩তম আসরে ছবিটির প্রদর্শনীতে উপস্থিত থাকবেন তিনি। এ বছরের ১২ মে দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ের শহরে কান উৎসবের পর্দা উঠবে। ১২ দিনের এই আয়োজন চলবে ২৩ মে পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App