×

জাতীয়

নৌকার প্রার্থী মহিউদ্দিন, ধানের শীষে রবিউল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৫:২৮ পিএম

নৌকার প্রার্থী মহিউদ্দিন, ধানের শীষে রবিউল
নৌকার প্রার্থী মহিউদ্দিন, ধানের শীষে রবিউল

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন এবং বিএনপি সমর্থিত প্রার্থী শেখ রবিউল আলম। বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে ইসির ইটিআই ভবনে দুপুর সাড়ে ১২টার দিকে রবিউল আলম এবং বিকেল পৌনে ৩টার দিকে শফিউল ইসলাম মহিউদ্দিন রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিনের কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন। এ নিয়ে মোট ৬ জন প্রার্থী ঢাকা -১০ আসনের এমপি পদে মনোনয়ন জমা দিলেন।

মনোনয়ন জমা দেয়ার পর আওয়ামী লীগ প্রার্থী মহিউদ্দিন বলেন, আমি মানুষের কাছে যাব, মানুষ যদি আমাকে গ্রহণ করে তাহলে নির্বাচিত হবো। আমরা চাই, একটি উৎসবমুখর, অংশগ্রহণমূলক নির্বাচন হোক। নির্বাচনের মাধ্যমে এ এলাকার জনগণ তাদের পছন্দমতো নেতা বেছে নেবেন। তিনি জনগণকে ভোট দিতে আসার আহ্বান জানান ।

বিএনপির শেখ রবিউল আলম বলেন, নির্বাচন ব্যবস্থাপনা ভেঙে গেছে। এটা থেকেই রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। বিশ্বাসযোগ্যতা হারিয়েছে নির্বাচন। নির্বাচন কমিশনের ভেতর সমস্যা রয়েছে। আমাদের বেশকিছু প্রস্তাবনা আছে। যদি তা গ্রহণ করে কমিশন, তাহলে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব। তিনি বলেন, জনগণ যদি ভোট দিতে পারে এবং গ্রহণযোগ্য নির্বাচন যদি সরকার ও কমিশন করতে পারে, তাহলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত, আমরাই বিজয়ী হবো।

ঢাকা-১০ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন বলেন, আজকে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ছয় প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। কমিশন প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এ আসনে ১১৭টি কেন্দ্রের সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে বলে জানান তিনি। আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী ছাড়া মনোনয়নপত্র জমা দেয়া অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির হাজি মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং স্বতন্ত্র হিসেবে আ. মান্নান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App