×

সাহিত্য

ইবি উপাচার্যের "নাইন্টিন সেভেনটি ওয়ান" উন্মোচন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪৮ এএম

ইবি উপাচার্যের

ইবি উপাচার্যের বই উন্মোচন করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

ভারতের নয়াদিল্লি থেকে প্রকাশিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর ইংরেজি ছোটগল্প সংকলন "Nineteen Seventy One" এর বাংলাদেশি সংস্করণের মোড়ক উন্মোচিত হয়েছে। অমর একুশে বইমেলা-২০২০ উপলক্ষে বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশনী।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটায় বইমেলার মোড়ক উন্মোচন মঞ্চে (সোহরাওয়ার্দী উদ্যান) বইটির মোড়ক উন্মোচন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক এবং বিশিষ্ট কবি ও সাহিত্যিক কামাল আব্দুল নাসের চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন- সংগীত যোদ্ধা বুলবুল মহলানবিশ, সাবেক সচিব ও প্রধান তথ্য কমিশনার আজিজুর রহমান আজিজ, কবি গৌরানগ মোহান্ত, বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম. এ. মান্নান ও আগামী প্রকাশনীর কর্ণধার ওসমান গনি প্রমুখ।

অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, আগে নয়াদিল্লি থেকে এ বইটি প্রকাশিত হয়েছিল। এবার বাংলা ভাষাভাষী পাঠকদের পড়ার সুবিধার্থে বাংলাদেশি সংস্করণ বের হলো।

উল্লেখ্য, নয়াদিল্লীর রাবরিক পাবলিশিং থেকে ইবি উপাচার্যের ইংরেজি ছোটগল্প সংকলন "Nineteen Seventy One" বইটি প্রথম প্রকাশিত হয়। এবার বইটির বাংলাদেশি সংস্করন বের হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App