×

জাতীয়

ঘাসেও ভিটামিন আছে তাহলে কেন ঘাস খাচ্ছি না?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০০ পিএম

রওশন এরশাদ বলেন, দেশে কি দুর্ভীক্ষ চলছে? যে আমাদের কচুরী পানা খেতে হবে? আমাদের পরিকল্পণামন্ত্রী মান্নান সাহেব মানুষকে কচুরী পানা খেতে উপদেশ দিয়েছেন। আমি এখানে কিছু কচুরীপানা নিয়ে এসেছিলা, ওনাকে দিতাম। গরুতো ঘাস খায়, ঘাসেও ভিটামিন রয়েছে, তাহলে আমরা কেন ঘাস খাচ্ছি না। রওশন এরশাদ বলেন, দেশে ব্যাংক লুটপাট হচ্ছে, হাজার কোটি টাকা পাচার হচ্ছে। অর্থমন্ত্রী তো এটা প্রতিরোধে কোন কার্যকর ব্যবস্থা নিচ্ছেন না। ব্যাংকে কোন টাকা নেই, ব্যাংক গুলে তে লিকুইড মানি নেই। তিনি দেশে ব্লক মানি সাদা করার জন্য উদ্যোগ নেবার আহ্বান জানান।

বিরোধী দলীয় নেতা বলেন, দেশের বড় বড় হাসপাতাল গুলোতেই ডাক্তার পাওয়া যায়না, তো কমিউনিটি ক্লিনিকে কোথাও ডাক্তার থাকবে? কোথায়ও ডাক্তার থাকে না, থাকে একজন ঝাড়–দার ও একজন গার্ড। তিনি বলেন, বর্তমান ছাত্র ছাত্রীরা রাত জেগে ফেসবুক দেখে, তাদের পড়াশুনা হচ্ছে না, সারা রাত ফেসবুক দেখে চোখে কালি পড়ে যাচ্ছে। যুব সমাজ নষ্ঠ হয়ে যাচ্ছে। তাই রাতে ইন্টারনেট বন্ধ করার আহ্বান জানান তিনি।

ফলমুল শাক সবজীতে ফরমালিন মুক্ত করার আহ্বান জানিয়ে রওশন এরশাদ বলেন, বাজারে সব ফলমুল শাক সবজি বিষাক্ত, ফরমালিনযুক্ত। তিনি বলেন, রাজধানীতে সর্বত্র মশা, কথা বলতে গেলে মুখের মধ্যে মশা ঢোকে, সিটি কর্পোরেশন তো কোন কাজ করে না। মশা মারার জন্য কর্মী থাকলেও কেউ কাজ করে না। তাহলে মশা মরবে কিভাবে। তাছাড়া গার্ভেজগুলোতে যা ময়লা, দুর্গন্ধ তাতে পরিবেশ গুলো কিভাবে ভাল থাকবে। আবার ডেঙ্গু তো হবে, যদি এমন মশা থাকে তাহলে আবার ডেঙ্গু তো আসবে। এভাবে চললে আমরা কেন ট্যাক্স দেব। এসময় তিনি প্রধানমন্ত্রীকে একদিন গোপনে বের হয়ে জনগণ কতটা অসুবিধা- দুরবস্থার মধ্যে বসবাস করছে তা দেখার আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App