×

জাতীয়

কে সত্য বলছেন?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৭:২১ পিএম

কে সত্য বলছেন?

ওবাইদুল কাদের ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর।/ ফাইল ছবি।

কে সত্য বলছেন কাদের না ফখরুল? তবে এটা সত্য দুজনের মধ্যে কথোপোকথন হয়েছে। আর সেটা হয়েছে খালেদা জিয়ার বিষয় নিয়েই। মির্জ ফখরুল ইসলাম আলমগীর অস্বীকার করেননি যে ওবাইদুল কাদেরের সাথে তার কথা হয়নি। তবে তিনি বলেছেন পেরোল নিয়ে কথা হয়নি। ওবাইদুল কাদের বলেছেন, তাদের দুজনের মধ্যে ফোনে কথাবর্তা হয়েছে। তা পেরোল নিয়ে। এখন প্রশ্ন হচ্ছে পেরোল নিয়ে দুজনের মধ্যে কথা হয়েছে কি না। আর হয়ে থাকলে মির্জা ফখরুল অস্বিকার করছেন কেন? তাহলে কে সত্য বলছেন?

সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে চলছে আলোচনা, বিতর্ক। নেটিজেনদের প্রশ্ন, দেশের অন্যতম প্রধান দুই দলের দ্বিতীয় শীর্ষ দুই নেতার কে মিথ্যা বলছেন। আর কেই বা সত্য বলছেন। তবে অনেকে বলেছেন, কেই মিথ্যে বলেনি। দুজনের কথাই সত্য। ফখরুল যাকে বলছেন পেরোল সেই কথাটায় ওবাইদুল কাদের বলছেন মানবিক বিষয়। আর এই দুটো শব্দ ব্যবহার করা হয়েছে। বিএনপি চেয়াপার্সনের কারা মুক্তির বিষয়ে।

এর আগে গত সোমবার (১৬ ফেব্রুয়ারি) সাংবাদিকদের প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এখন পর্যন্ত কোনো আবেদন আসেনি। বিএনপি কোথায় আবেদন করেছে তা আমার জানা নেই। তিনি বলেন, খালেদা জিয়া দুর্নীতি মামলায় আদালতের আদেশে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। উনি কোনো আবেদন করতে চাইলে আদালতের মাধ্যমেই করতে হবে। খালেদা জিয়ার মুক্তি বা প্যারোল সম্পূর্ণ আদালতের এখতিয়ার এ বিষয়ে সরকারের কিছুই করার নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সম্প্রতি গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, খালেদা জিয়ার প্যারোলের মুক্তির বিষয়ে তার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে ওবাইদুল কাদের বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে বলি। এরপর থেকেই বিভিন্ন সংবাদপত্র, টিভি টকশোতে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। তবে বিষয়টি নিয়ে এতোদিন নিশ্চুপ ছিলেন ফখরুল।

কিন্তু আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে জিয়াউর রহমানের মাজার জিয়ারতের পর পেরোলে বিষয়ে কাদেরের সঙ্গে কোন কথা হয়নি বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, খালেদা জিয়ার পরিবার চাইলে প্যারোল চাইতে পারে। কিন্তু দল কখনোই প্যারোলের বিষয়ে কারো সঙ্গে কথা বলেনি।

অন্যদিকে ফখরুল প্যারোল নিয়ে বক্তব্য দেয়ার সঙ্গে সঙ্গে গণমাধ্যমে মুখ খুলেছেন ওবায়দুল কাদের। বলেছেন, তিনি (ফখরুল) আমাকে ফোন করে বেগম খালেদা জিয়ার মুক্তি বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতে অনুরোধ করেছেন, যার প্রমাণ আছে, চাইলেই দিতে পারি। তবে ফখরুলকে ছোট করতে চাই না বলে দিচ্ছি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App