গত ৩ বছরে ঢাকার বায়ু বেশি খারাপ হয়েছে

আগের সংবাদ

এক কোটি জালরুপি তৈরির পরিকল্পনা ছিল তাদের

পরের সংবাদ

এসএসসি ব্যাচ-৯৭

বন্ধু উৎসবে প্রাণে প্রাণে মাতলো হাজারো প্রাক্তন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৬, ২০২০ , ৯:০৫ অপরাহ্ণ

সারাদেশ থেকে আসা কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থীর মহামিলনে রঙিন হলো রাজধানীর সি শেল পার্ক। স্কুল ও কলেজের পেরুনো সারাদেশের এসএসসি-৯৭ ও এইচএসসি-৯৯ ব্যাচের প্রায় ২৫ হাজার প্রাক্তন বন্ধুর মধ্যে হাজির হয়েছিলেন প্রায় তিন হাজার বন্ধু। বিশ্ব ভালোবাসা দিবস ও পয়লা ফাগুন (১৪ ফেব্রুয়ারি) উদযাপনে তারা মেতে উঠেছিলেন স্মৃতির তাড়নায়, ভালোবাসার উচ্ছ্বলতায়।

সারাদেশ ও দেশের বাইরের বন্ধুরা নিজ নিজ পরিবার নিয়ে জড়ো হয়েছিলেন। দিনভর হৈ হুল্লোড়ের পাশাপাশি বিনামূল্যে রক্তদান কর্মসূচি, সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, পুরস্কার বিতরণী ও র‌্যাফেল ড্রসহ নানা কর্মসূচি চলে। পারিবারিক এই মহামিলন উপলক্ষে আয়োজন করা হয় বিশেষ ভোজের।

ভার্চুয়াল জগতের বাইরে বাস্তবে পারস্পরিক সম্পর্কের উন্নয়নে নানা উদ্যোগ নিয়ে আসছে এসএসসি-৯৭ ও এইচএসসি-৯৯ ব্যাচের শিক্ষার্থীরা। বন্ধুদের মধ্যে ফ্রি-মেডিকেল ক্যাম্প, শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ, বন্যার্তদের সহায়তাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে থাকেন তারা।

একই ব্যাচের বন্ধুদের বিভিন্ন বিপদেও আর্থিক সহায়তার ব্যবস্থা করা হয় সংগঠনটির পক্ষ থেকে। ২০১৭ সালের ২ জানুয়ারি থেকে দেশ-বিদেশের প্রায় ২৫ হাজার প্রাক্তন শিক্ষার্থী নিয়ে গঠিত হয় সংগঠনটি। এর প্রতিষ্ঠাতা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবুল হাসনাত।

এনএম