গত ৩ বছরে ঢাকার বায়ু বেশি খারাপ হয়েছে

আগের সংবাদ

এক কোটি জালরুপি তৈরির পরিকল্পনা ছিল তাদের

পরের সংবাদ

এসএসসি ব্যাচ-৯৭

বন্ধু উৎসবে প্রাণে প্রাণে মাতলো হাজারো প্রাক্তন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২০ , ৯:০৫ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২০ , ৯:২৩ অপরাহ্ণ

সারাদেশ থেকে আসা কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থীর মহামিলনে রঙিন হলো রাজধানীর সি শেল পার্ক। স্কুল ও কলেজের পেরুনো সারাদেশের এসএসসি-৯৭ ও এইচএসসি-৯৯ ব্যাচের প্রায় ২৫ হাজার প্রাক্তন বন্ধুর মধ্যে হাজির হয়েছিলেন প্রায় তিন হাজার বন্ধু। বিশ্ব ভালোবাসা দিবস ও পয়লা ফাগুন (১৪ ফেব্রুয়ারি) উদযাপনে তারা মেতে উঠেছিলেন স্মৃতির তাড়নায়, ভালোবাসার উচ্ছ্বলতায়।

সারাদেশ ও দেশের বাইরের বন্ধুরা নিজ নিজ পরিবার নিয়ে জড়ো হয়েছিলেন। দিনভর হৈ হুল্লোড়ের পাশাপাশি বিনামূল্যে রক্তদান কর্মসূচি, সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, পুরস্কার বিতরণী ও র‌্যাফেল ড্রসহ নানা কর্মসূচি চলে। পারিবারিক এই মহামিলন উপলক্ষে আয়োজন করা হয় বিশেষ ভোজের।

ভার্চুয়াল জগতের বাইরে বাস্তবে পারস্পরিক সম্পর্কের উন্নয়নে নানা উদ্যোগ নিয়ে আসছে এসএসসি-৯৭ ও এইচএসসি-৯৯ ব্যাচের শিক্ষার্থীরা। বন্ধুদের মধ্যে ফ্রি-মেডিকেল ক্যাম্প, শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ, বন্যার্তদের সহায়তাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে থাকেন তারা।

একই ব্যাচের বন্ধুদের বিভিন্ন বিপদেও আর্থিক সহায়তার ব্যবস্থা করা হয় সংগঠনটির পক্ষ থেকে। ২০১৭ সালের ২ জানুয়ারি থেকে দেশ-বিদেশের প্রায় ২৫ হাজার প্রাক্তন শিক্ষার্থী নিয়ে গঠিত হয় সংগঠনটি। এর প্রতিষ্ঠাতা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবুল হাসনাত।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়