×

প্রবাস

মার্কিন কংগ্রেসওম্যান গ্রেস মেং এর সঙ্গে সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪০ পিএম

মার্কিন কংগ্রেসওম্যান গ্রেস মেং এর সঙ্গে সাক্ষাৎ

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি সভার সদস্য গ্রেস মেং এর সাথে সাক্ষাৎ করেছেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) তাঁর কুইন্স ডিস্ট্র্রিক্ট অফিস ফ্লাশিং-এ বৈঠক করেন।

বৈঠকে কনসাল জেনারেল বাংলাদেশের স্বাধীনতার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী সম্পর্কে প্রতিনিধি সভার সদস্য গ্রেস মেং-কে অবহিত করেন। কনসাল জেনারেল আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশের অভ্যুদয় থেকে শুরু করে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তাঁকে অবহিত করেন। এ সময় তিনি বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার সাফল্যগাঁথা শুনে অভিভূত হন।

কনসাল জেনারেল প্রতিনিধি সভার সদস্যকে আরো জানান , নিউইয়র্ক এর কুইন্স এলাকায় সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের বসবাস। প্রবাসী বাংলাদেশীদের বিশেষ করে নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও ঐতিহ্যের সাথে সম্পৃক্ত রাখা এবং বাংলাদেশ সম্পর্কে বিদেশীদের ক্রমবর্ধমান আগ্রহের বিষয়টি বিবেচনা করে কনসাল জেনারেল ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে কুইন্স পাবলিক লাইব্রেরীতে 'বাংলা কর্নার' স্থাপন প্রক্রিয়াধীন রয়েছে বলে উল্লেখ করেন। কংগ্রেসওম্যান এই অভিনব উদ্যোগ গ্রহণের জন্য কনসাল জেনারেলকে অভিনন্দন জানান।

কনসাল জেনারেল বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীকে সার্বিক সেবা ও সহযোগিতা প্রদানের জন্য প্রতিনিধি সভার সদস্য গ্রেস মেং-কে ধন্যবাদ জানান। কনসাল জেনারেল বলেন যে, বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠী ঐতিহ্যগতভাবে কঠোর পরিশ্রমী, সমৃদ্ধ সংস্কৃতি মনস্ক এবং আইন-শৃংখলার প্রতি শ্রদ্ধাশীল এবং তারা এ বৃহৎ শহরের কল্যাণে নিবেদিত। এ বিষয়ে, তিনি নিউইয়র্কে ক্রমবর্ধমান বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীর সামাজিক কার্যক্রম, বাংলা ভাষার ব্যবহার বৃদ্ধি এবং সংস্কৃতি বিস্তারে সহযোগিতার জন্য তাঁকে অনুরোধ করেন।

কনসাল জেনারেল বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের কল্যাণের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন। এসময় কনসাল জেনারেল তাঁকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে গ্রেস মেং কনসাল জেনারেলকে ধন্যবাদ জানান এবং বলেন বাংলাদেশ তাঁর সফর তালিকার শীর্ষে রয়েছে। একই সময়ে তিনি প্রথম মহিলা কনসাল জেনারেল হিসেবে নিউইয়র্কে বাংলাদেশ সরকারের দায়িত্ব পালন করার জন্য সাদিয়া ফয়জুননেসাকে অভিনন্দন জানান।

উল্লেখ্য, গ্রেস মেং নিউইয়র্কের ৬ষ্ঠ কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট, কুইন্সের প্রতিনিধিত্ব করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App