ঢাকায় এসেছে জিম্বাবুয়ে দল

আগের সংবাদ

নিরাপত্তা পরিষদে ন্যায়বিচার চাইল বাংলাদেশ

পরের সংবাদ

ভোরের কাগজ লাইভের উদ্বোধন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৫, ২০২০ , ৯:১০ অপরাহ্ণ

অবশেষে উদ্বোধন করা হলো সেই ডিজিটাল ভোরের কাগজের। তবে ২০১৭ সালের বর্ষপূর্তিতে ঘোষণা দেয়া ডিজিটাল ভোরের কাগজ থেকে এক ধাপ এগিয়ে এখন ভোরের কাগজ লাইভ। প্রিন্ট ভার্সন থেকে লাইভ ভার্সন। স্ট্যাটিক চরিত্র থেকে ডাইনামিক তথা জীবন্ত। বেশ কিছুদিন আগেই প্রাথমিক (পরীক্ষামূলক) যাত্রা শুরু হয়েছিল। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ২৮ বছর পেরিয়ে ২৯ বছরে পা রাখা ভোরের কাগজের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে উদ্বোধন করলেন প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্ত।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ভোরের কাগজের প্রধান কার্যালয়ের সুসজ্জিত নতুন ফ্লোরে লাইভ কার্যক্রমের উদ্বোধন করা হয়। নতুন পরিকল্পনা ও চ্যালেঞ্জ নিয়ে শুরু হওয়া লাইভের নানা দিক নিয়ে প্রকাশক ও সম্পাদক আলোচনা করেন, পরামর্শ দেন। এসময় ভোরের কাগজ লাইভ ইনচার্জ নিয়ন মতিয়ুল ও প্রশাসনিক কর্মকর্তা আমবারিন খানসহ অন্যরা উপস্থিত ছিলেন। পরে লাইভ স্টুডিও পরিদর্শন করেন সাবের হোসেন চৌধুরী।

প্রকাশক সাবের হোসেন চৌধুরী বলেন, প্রযুক্তির ছোঁয়ায় ভোরের কাগজ লাইভ উদ্বোধন হলো আজ। প্রতি মুহূর্তেই যে ঘটনাগুলো ঘটবে ভোরের কাগজ লাইভ তা ধারণ করবে। এর ফলে জীবন্ত মাধ্যম হবে এটি। আশা করছি আমাদের প্রতিদিনের জীবনের পালস্ এর সঙ্গে ভোরের কাগজ লাইভের পালস্ও এক থাকবে। যারা এ উদ্যোগের সঙ্গে আছেন সকলকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। এ উদ্যোগ ভোরের কাগজকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। মানুষকে আমরা সব কিছু জানাতো পারবো ও একই সঙ্গে নাগরিক হিসেবে আমাদের যে দায়িত্ব রয়েছে সে বিষয়েও সচেতন হবো।

সম্পাদক শ্যামল দত্ত জানিয়েছেন, পাঠক, সাংবাদিক, শুভানুধ্যায়ী- সবাইকে নিয়েই নিউজ প্ল্যাটফর্ম ভোরের কাগজ লাইভ। যেখানে সবাই সংযুক্ত- এই সংযুক্ততাই হবে এর শক্তি। মুজিববর্ষে ভোরের কাগজের পাঠদের উপহার এটি।

এনএম