ফুলের বাজারে উপচেপড়া ভিড়

আগের সংবাদ

খালেদার মুক্তিতে কাদের-ফখরুলের কথোপকথন

পরের সংবাদ

এখন ভালোবাসা মানেই লাভ ইমোজি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৪, ২০২০ , ৩:২৫ অপরাহ্ণ

আজ বিশ্ব ভালোবাসা দিবস এবং পহেলা ফাল্গুন। প্রথবার বাঙালী একসঙ্গে দুটি দিবস উদযাপন করছে। বাসন্তী সাজে সেজেছে গোটা দেশ। সে রঙ থেকে বাদ যায় নি তারকা শিল্পীরাও। শত ব্যস্ততার মধ্যেও তারা নিজের ও আপন জনের জন্য সময় করে নিয়েছে। বসন্ত ও ভালোবাসা দিবসে কী করবেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া?

তিনি বলেন, ‘যেহেতু বিশেষ কোনো মানুষ নেই তাই তেমন বিশেষ কোনো পরিকল্পনা নেই। তবে কাছের বন্ধুবান্ধব নিয়ে ঘুরাঘুরি করবো। তাছাড়া আমি আমি মাকে খুব ভালোবাসি। তাই আজ মাকে সময় দিবো। মায়ের কিছু বন্ধুদের সঙ্গে মা দেখা করবেন, আমি আমার বন্ধুদের সঙ্গে কাটাবো। তারপর আমার বন্ধুরা ও মা মিলে রাতে একসঙ্গে ডিনার করবো।’

বর্তমান সময়কার ভালোবাসা দিবস আর তাদের স্কুল বা কলেজ জীবনের ভালোবাসা দিবসের মধ্যে কোনো পার্থক্য কী লক্ষ্য করছেন? এমন প্রশ্ন করতেই তিনি স্পষ্ট জানালেন, তারা যখন স্কুলে বা কলেজে পড়তেন তখন ভালোবাসা দিবসে কার্ডের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় কর হতো। কিন্তু এখন সব কিছু ডিজিটাল, মোবাইলে সীমাবদ্ধ। যার ফলে একটা লাভ রিএ্যাক্ট দিয়েই মানুষ ভালোবাসা প্রকাশ করছে। এখন ভালোবাসা মানেই লাভ ইমোজি। তখনকার দিনের ভালোবাসা বা বসন্তের অন্য রকম একটা অনুভূতি ছিলো যা এখন নেই। এমন আক্ষেপ থাকলেও ভালোবাসা দিবসটিকে ভালোভাবেই কাটাতে চান তিনি।

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে তিনি জনপ্রিয় প্লাটফর্ম ‘হৈচৈ’ এর একটি ওয়েব সিরিজে কাজ করেছেন। ‘পাঁচফোড়ন ২’ শিরোনামের সেই ওয়েবের ‘ডোনার’ নামক একটি গল্পে ইয়াশ রোহানের সঙ্গে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। পাঁচটি গল্পে নির্মিত হয়েছে ‘পাঁচফোড়ন ২’। যেখানে ‘ডোনার’ নির্মাণ করেছেন নুরুল আলম আতিক। এটি আজ হৈচৈ-এ প্রচারিত হবে।

এছাড়া বর্তমানে তিনি নিজের প্রোডাকশন হাউজ ‘কচ্ছপ’ নিয়ে কাজ করছেন। এতদিব ডকুমেন্টরি নিয়ে কাজ করলেও এবার একটু বড়সড়ভাবে কাজ করতে চাচ্ছেন স্প্রশিয়া।

তাছাড়াও সম্প্রতি তিনি একটি সিনেমার সঙ্গে যুক্ত হয়েছেন। বর্তমানে যার প্রি-প্রোডাকশনের কাজ চলছে। খুব শীঘ্রই এই সিনেমার কাজ শুরু হবে বলে জানান অর্চিতা স্পর্শিয়া।

এমএইচ