×

খেলা

বিশ্বজয়ীদের জন্য ‘ওয়াটার স্যালুট, চ্যাম্পিয়ন বাস’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২০, ০১:৩৯ পিএম

বিশ্বজয়ীদের জন্য ‘ওয়াটার স্যালুট, চ্যাম্পিয়ন বাস’

দেশে ফিরছে যুবারা। ছবি: সংগৃহীত।

বিশ্বজয়ীদের জন্য ‘ওয়াটার স্যালুট, চ্যাম্পিয়ন বাস’

যুবাদের বহন করার জন্য বিশেষ বাস। ছবি: সংগৃহীত।

বিশ্বজয়ীদের জন্য ‘ওয়াটার স্যালুট, চ্যাম্পিয়ন বাস’

চ্যাম্পিয়নদের বহনকারী বাস। ছবি: ফাইল।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশের টাইগার যুবারা। স্বপ্নের সেই বিশ্বকাপ নিয়ে কয়েক ঘণ্টা ব্যবধানেই দেশের মাটিতে পা রাখবে বিশ্ব চ্যাম্পিয়নরা। ইতোমধ্যে বিমানে চড়ে বাংলাদেশের উদ্দেশে রওয়ানা হয়েছেন তারা। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকাল ৪টা ৫৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যুবারা শাহজালাল বিমান বন্দরে অবতরণ করবেন।

চ্যাম্পিয়ন দলকে বহন করা বিমানটি মাটি ছোঁয়ার পর ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা জানানো হবে পুরো দলকে। ওয়াটার স্যালুটে অবতরণ করা বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হবে পানি। সেই সঙ্গে তাদের বহন করে আনার জন্য ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন’ এর ব্যানারে যুবাদের ছবি সম্বলিত স্টিকার দিয়ে গাড়ি সাজানো হয়েছে।

আকবর বাহিনীকে শুভেচ্ছা জানাতে ও সংবধর্না দিতে নানা আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জানা যায়, ওয়াটার স্যালুটের পর বিমানবন্দরে অপেক্ষায় থাকা বিসিবি সভাপতিসহ অন্যান্য বোর্ড পরিচালকদের মাধ্যমে ফুলেল শুভেচ্ছা দেয়া হবে লাল-সবুজের প্রতিনিধিদের। সে সময় উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারাও। এরপর বিমানবন্দরেই কাটা হবে কেক। এই পর্ব শেষ করে বিমাবন্দর থেকে সোজা বিসিবিতে যাবেন আকবররা।

[caption id="attachment_201852" align="aligncenter" width="700"] বিশ্বজয়ী টাইগার যুবারা। ছবি: ফাইল।[/caption]

এ বিষয় বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী জানান, বিমানবন্দরে চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের বরণ করা হবে। নাজমুল হাসান পাপনের নেতৃত্বে বিসিবি পরিচালকরা তো থাকবেনই, বোর্ড কর্মচারী এবং কর্মকর্তাদেরও বিমানবন্দরে থাকতে বলা হয়েছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বিজয়ী ক্রিকেটারদের অভিনন্দন জানাবেন বিমানবন্দরে। এ ছাড়াও দেশের গণ্যমান্য ব্যক্তিরাও থাকবেন বীরবরণ অনুষ্ঠানে। তবে আজ কোনো র‌্যালি বা 'শোডাউন' করা হবে না।

তিনি বলেন, ছেলেগুলো দেশের বাইরে ছিল লম্বা সময় ধরে। সবকিছু বিবেচনা করে আমরা যতটুকু সম্ভব স্বল্প সময়ের মধ্যে কিছু অনুষ্ঠান রেখেছি। বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিয়ে আসা হবে। এখানে কিছু আয়োজন রাখা হয়েছে, কেক কাটবে এবং মিষ্টি মুখ করবে। একটা সংবাদ সম্মেলন রাখা হয়েছে। এর পরই ছেলেদের পরিবারের কাছে পাঠানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App