×

রাজনীতি

 খালেদা উঠে দাঁড়াতে-হাঁটতে পারছেন না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২০, ০৫:৪৩ পিএম

 খালেদা উঠে দাঁড়াতে-হাঁটতে পারছেন না

খালেদার সঙ্গে দেখা করে সাংবাদিকদের সাথে কথা বলছেন সেলিমা ইসলাম। ছকি: ভোরের কাগজ।

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা খুবই প্রয়োজন জানিয়ে তার সেজ বোন সেলিমা ইসলাম বলেছেন, ওনার শরীর এতই খারাপ যে এই মুহূর্তে যদি ওনাকে উন্নত চিকিৎসা দেয়া না হয় তাহলে উনার যে কি হবে সেটা বলতে পারছি না। আমাদের একটা আবেদন তার উন্নত চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়া হোক।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেল পৌনে পাঁচটার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকের তিনি এসব কথা বলেন।

সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার বিছানা থেকে বাথরুম দুই-তিন হাত জায়গা হবে তা যেতে ২০ মিনিট সময় লাগে। এখানে যেই চিকিৎসা হচ্ছে তাতে তার শারীরিক কোনো উন্নতি হচ্ছে না। আজকেও তার ফাস্টিং সুগার ১৪-১৫ ছিল।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই খারাপ যে, তিনি উঠে দাঁড়াতে পারেন না। হাঁটতেও পারেন না। একটু হাটলে আবার তাকে বিশ্রাম নিতে হচ্ছে। এ অবস্থায় সরকারের কাছে আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি। আজকে দুই বছর যাবৎ খালেদা জিয়া কারা অন্তরীণ আছেন। যখন তিনি কারাগারে গিয়েছেন তখন তার শারীরিক যে অবস্থা ছিল এখন সে অবস্থা নেই। সে হেটে চলে বেড়াতো, এখন সে পাঁচ মিনিটও দাঁড়াতে পারে না।

তিনি আরো বলেন, আজকে তার শরীর খুবই খারাপ ছিল। সে শ্বাসকষ্টে ভুগছে। একদম কথাই বলতে পারছেন না। উঠে পাঁচ মিনিট তো দাঁড়াতে পারছেন না। তার বাঁ হাত সম্পূর্ণভাবে বেঁকে গেছে। এখন ডান হাতটা বেঁকে যাচ্ছে। তিনি খেতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। গায়ে জ্বর ও প্রচন্ড ব্যাথা। গায়ে হাত দেওয়া যাচ্ছে না। গায়ে হাত দিলেই সে চিৎকার করছে। এই অবস্থায় মানবিক দিকটা চিন্তা করে তার মুক্তি দাবি করছি আমরা।

এক প্রশ্নের জবাবে সেলিমা বলেন, তার মুক্তির জন্য আমরা এখনো আবেদন করিনি। আমরা জাতির কাছে আবেদন করছি, জনতার কাছে আবেদন করছি, যে খালেদা জিয়ার জন্য দোয়া করবেন।

এর আগে বিকেল সোয়া তিনটার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে প্রবেশ করে তার পরিবারের পাঁচজন সদস্য। স্বজনদের মধ্যে ছিলেন- খালেদা জিয়ার বেয়াইন (ছোট ছেলে কোকোর শাশুড়ি) মোকরেমা, ভাগ্নি শাহিনা জামান খান, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাবি মিসেস কানিস ফাতিমা ছোট ভাই শামীম ইস্কান্দারের স্ত্রী, বোন মিসেস সেলিমা ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App