×

পুরনো খবর

আইডিয়ালে ওড়না পড়া নিষিদ্ধের কোনো ঘটনা ঘটেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২০, ০৬:০৬ পিএম

আইডিয়ালে ওড়না পড়া নিষিদ্ধের কোনো ঘটনা ঘটেনি

জাতীয় সংসদে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ করে দিয়ে ক্লাসে প্রবেশ করানো হচ্ছে’ এমন বক্তব্যের বিষয়ে গত ১৬ জানুয়ারি থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ সরেজমিনে তদন্ত করে। তদন্তে সেখানে মেয়েদের ওড়না পড়া নিষিদ্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি মর্মে তথ্য পাওয়া গেছে ।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে মোজাফফর হোসেনের (জামালপুর-৫) লিখিত প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের কার্যক্রম শুরু হয়।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। বর্তমান আওয়ামী লীগ সরকার ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ও অন্যান্য সকল ধর্মের চেতনা ও মূল্যবোধকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর। বর্তমান সরকার ধর্মীয় অনুভূতি ও মুল্যবোধ আঘাত করে। এরকম যেকোন কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে সর্বদা সচেতন রয়েছে।

ডা. দীপু মনি বলেন, ছেলে-মেয়ে, জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য সমান শিক্ষা, শিষ্টাচার ও ধর্মীয় আদন-প্রদানের লক্ষ্যে শিক্ষকবৃন্দকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত করাসহ সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয়েছে । গত ৩ আগস্ট আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্ণিং বডির সভায় ২০২০ সালের জন্য শিক্ষার্থীদের ইউনিফর্ম নির্ধারণ করা হয়। এসময় তিনি স্কুলের বিভিন্ন শ্রেণির ইউনিফর্মের বিস্তারিত বর্ণনা তুলে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App