×

সারাদেশ

পৌর ভবনে ছেঁড়া পতাকা, টাঙ্গানো থাকে দিবা-রাত্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২০, ০৩:১৭ পিএম

পৌর ভবনে ছেঁড়া পতাকা, টাঙ্গানো থাকে দিবা-রাত্রি

উলিপুর পৌরসভায় টাঙ্গানো ছেঁড়া পতাকা

পৌর ভবনে দীর্ঘদিন ধরে ছেড়া ও ময়লাযুক্ত জাতীয় পতাকা টানানোর ঘটনায় স্থানীয় সুধী সমাজে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ঘটনা ঘটেছে কুড়িগ্রাম জেলার উলিপুর পৌরসভায়। সরেজমিনে রবিবার (৯ ফেব্রুয়ারি) সকালে গিয়ে দেখা যায়, পৌর ভবনের ছাঁদের উপর লোহার পাইপে ছেড়া ও ময়লাযুক্ত জাতীয় পতাকাটি উড়ছে।

পৌরসভার আশেপাশের লোকজন এ প্রতিবেদককে জানান, সরকারি ভবনে এ রকম ময়লা ও ছেড়া পতাকা টানানো মোটেও উচিত হয়নি। যা লজ্জাজনক।

দীর্ঘদিন ধরে পৌর ভবনে ছেঁড়া ও ময়লাযুক্ত পতাকা ব্যবহার হচ্ছে। শুধু তাই নয়, সূর্য অস্ত যাওয়ার পূর্ব মুহুর্তে নামানোর নিয়ম থাকলেও তা নামানো হয় না। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত জাতীয় পতাকা এখানে দিবা-রাত্রি টাঙ্গিয়ে রাখা হয়। প্রতিনিয়ত পতাকার অবমাননা করছেন বলেও অভিযোগ করেন স্থানীয় ব্যবসায়ীরা।

এ ব্যাপারে জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডর আমিনুল ইসলাম বলেন, বর্তমান মেয়রের বাবা একজন রাজাকারের সংগঠক ছিলেন। তারা প্রকাশ্যে মুক্তিযুদ্ধের বিরোধিতা করতে না পারলেও নানা কৌশলে মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতীয় পতাকার অবমাননা করবে এটাই স্বাভাবিক। জাতীয় পতাকা রক্ষায় যুদ্ধ করেছি। জাতীয় পতাকা অবমাননা করায় আমি এর তীব্র নিন্দা জানাই।

১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয় উলিপুর পৌরসভা। পৌরসভায় প্রায় শতাধিক কর্মকর্তা-কর্মচারী কর্মরত। বর্তমান মেয়র বিএনপি নেতা তারিক আবুল আলা। এ বিষয়ে পৌর মেয়র মোবাইল ফোনে জানান, এসব দায়িত্ব পিয়নের। সে পতাকা উঠা-নামা করেন। কিন্তু ছেড়া এবং ময়লাযুক্ত পতাকার বিষয়টি সে আমাকে জানায় নি।

এ ঘটনায় তোলপাড় শুরু হলে তড়িঘড়ি করে নতুন পতাকা টানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App