×

সারাদেশ

কুমিল্লা-কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত দুই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২০, ১০:১৫ এএম

কুমিল্লা-কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত দুই

প্রতীকী বন্দুকযুদ্ধ।

কুমিল্লা ও কক্সবাজারে পৃথক পৃথক বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। সোমবার (১০ ফেব্রুয়ারি) ভোর রাতের দিকে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা  বাহিনীর সদস্যদের দাবি নিহতরা ডাকাত দলের সদস্য।

কুমিল্লায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাজহারুল ইসলাম (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। মাজহারুল ডাকাত দলের সদস্য বলে পুলিশের দাবি। তার বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে। নিহত মাজহারুল ইসলাম জেলার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামের মৃত মঈন উদ্দিনের ছেলে। কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার পশ্চিমসিং এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, সংঘবদ্ধ একটি ডাকাতদল পশ্চিমসিংহ এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এম,ন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি পেয়ে ডাকাত দলের সদস্যরা ইট-পাটকেল ও গুলি ছোড়লে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে মাজহারুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় বুড়িচং থানার ওসিসহ পুলিশের ৬ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন- ওসি মো.মোজাম্মেল হক, এসআই নন্দন চন্দ্র সরকার, এএসআই জহিরুল ইসলাম ও তিন কন্সস্টেবল।

এদিকে কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) এর সঙ্গে বন্দুকযুদ্ধে নুরুল আমিন নামের একজন নিহত হয়েছেন। নিহত নুরুল লেদা নুরালি পাড়ার কুখ্যাত ডাকাত দলের প্রধান। এসময় তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App