জনসম্মুখে বৃত্তান্ত: আসামি ধরতে আর গড়িমসি নয়

আগের সংবাদ

শরিয়ত বাউল জেলখানায় আজহারিকে ছাড়লেন কেন?

পরের সংবাদ

বঙ্গবন্ধুর খুনিকে হস্তান্তরের আহ্বান

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১০, ২০২০ , ৭:১৯ অপরাহ্ণ

বাংলাদেশ দীর্ঘদিন ধরে কানাডা সরকারের কাছে দাবি জানিয়ে আসছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যাকারী এবং সাজাপ্রাপ্ত আসামিকে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হোক।

বাণিজ্যমন্ত্রী বাংলাদেশ সচিবালয়ে তার অফিস কক্ষে সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশে সফররত কানাডার স্যাসক্যাচওয়ান প্রোভিনস -এর কৃষিমন্ত্রী মি. ডেভিড মেরিট এর নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সাথে বাংলাদেশ-কানাডা বাণিজ্য সম্পর্কিত বিষয়ে মতবিনিময়ের সময় এসব কথা বলেন।

বানিজ্যমন্ত্রী বলেন, কানাডা বাংলাদেশের গুরুত্বপূর্ণ ব্যবসায়ীক অংশিদার। উভয় দেশের মধ্যে বাণিজ্য বাড়ানোর সুযোগ রয়েছে। কানাডার ব্যবসায়ীদের বাংলাদেশের সক্ষমতা ও পণ্য সম্পর্কে ব্যাপক ধারনা নেই। উভয় দেশের ব্যবসায়ীরা সফর বিনিময়ের মাধ্যমে বাণিজ্য বৃদ্ধি করা সম্ভব।

কানাডার স্যাসক্যাচওয়ান প্রোভিনস-এর কৃষিমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী ছিলেন একই মন্ত্রণালয়ের ডেপুটি মিনিষ্টার রিক বার্টন, ঢাকায় নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন, ঢাকায় নিযুক্ত কানাডার কাউন্সিলর(কমার্শিয়াল) মিস করিনি পেট্রিসোরসহ অন্যান্য কর্মকর্তারা। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে অতিরিক্ত সচিব মো. ওবায়দুল আজম এ সময় উপস্থিত ছিলেন।

এসএইচ