শরিয়ত বাউল জেলখানায় আজহারিকে ছাড়লেন কেন?

আগের সংবাদ

কী আছে অস্কারজয়ী ‘প্যারাসাইট’ সিনেমাতে

পরের সংবাদ

পুরান ঢাকায় এসি বিস্ফোরণে ৩ শ্রমিক দগ্ধ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১০, ২০২০ , ৮:০৭ অপরাহ্ণ

রাজধানীর পুরান ঢাকার ইসলামপুর এলাকায় একটি ভবনের ছাদে এসি মেরামত সময় বিস্ফোরণে ৩ শ্রমিক দগ্ধ হয়েছে। গুরুতর আহত অবস্থা তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে।

দগ্ধরা হলেন, আরিফুল ইসলাম (২০),আশিকুর রহমান (২১) ও আলামিন (২০)।

দগ্ধ আরিফুল ইসলাম জানান, ইসলামপুরে লায়ন টাওয়ারের ১২ তলায় পুরাতন এসি মেরামত করছিলো তারা ৩জন। গ্যাস সিলিন্ডার দিয়ে এসির একটি পাইপ ঝালাই দিচ্ছিলো তারা। তখন এসি থেকেই বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটে। এতে সঙ্গে সঙ্গে তারা ৩জন দগ্ধ হয়। পাশাপাশি আশিক ও আলামিন আহতও হয়। তার ধারণা, এসির ওই পাইপের ভিতর গ্যাস জমে ছিলো। সেখান থেকেই এই বিস্ফোরণ হয়েছে।

দগ্ধ আরিফুল আরো জানায়, তারা কেরানীগঞ্জ আলীপুর থাকে। সাভার হেমায়েতপুরে একটি এসি মেরামত কোম্পানীতে চাকরী করে। মাত্র ২০/২২ দিন ধরেই সে কাজে জোগ দেয়। কাজের প্রথমদিন থেকেই সে পুরান ঢাকার ইসলামপুরের লায়ন টাওয়ারে কাজ করছিলো। টাওয়ারটি পুরাতন। তাদের কোম্পানী থেকেই ১২ তলা ভবনের সব পুরাতন এসি মেরামতের চুক্তি নেয়। বাকি ২জন আরো আগে থেকেই এখানে কাজ করছিলো।

ঢামেক হাসপাতাল বার্ণ ইউনিটের দায়িত্বরত চিকিৎসক ডাঃ হারুন জানান, ৩জনের মধ্যে আশিক ও আলামিনের অবস্থা আশংকাজনক। আশিকের শরীরের ৪০ শতাংশ ও আলআমিনের ১২ শতাংশ দগ্ধ রয়েছে। এছাড়াও বিস্ফোরণে আশিকের মুখে বড় ধরনের আঘাত লেগেছে। আলআমিনেরও অাঘাত রয়েছে। তবে আরিফুলের ১৪ শতাংশ দগ্ধ রয়েছে। সে কিছুটা ভালো আছে।

ঢাকা মেডিকেল হাসপাতালে পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদেরকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। তাদেরকে বার্ন ভর্তি রাখা হয়েছে। এরআগে তাদেরকে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নকি