মেয়েদের আত্মরক্ষায় ‘সাহস’

আগের সংবাদ

সারাদেশে জুয়া খেলা বন্ধে হাইকোর্টের রায়

পরের সংবাদ

আনসার আল-ইসলামের পাঁচ সদস্য গ্রেপ্তার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১০, ২০২০ , ১:৪০ অপরাহ্ণ

রাজধানীর সবুজবাগ থানাধীন বালুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম এর পাঁচ জন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. নিজাম উদ্দিন, মো. রায়হান ভুইয়া, মো. হানিফ উদ্দিন সুমন, শেখ ইফতেখারুল ইসলাম ওরফে আরিফ ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিম। সোমবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি যুগ্ম কমিশনার (সিটিটিসি) মো. ইলিয়াছ শরীফ। ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সিটিটিসির এ কর্মকর্তা জানান, রবিবার অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩টি চাপাতি, ৩টি ব্যাগ ও ৪টি স্মার্ট ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে কমিশনার আরো বলেন, সংগঠনের দাওয়াতী শাখার প্রধান গ্রেপ্তার নাজমুল ওরফে উসমান গনি ওরফে আবু আইয়ুব আল আনসারীর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জার চ্যাট গ্রুপ ও অন্যান্য অনলাইন মাধ্যমে গ্রেপ্তারকৃত অন্যরা আনসার আল-ইসলাম সংগঠনের সদস্য হওয়ার জন্য দাওয়াত প্রাপ্ত হয়। দাওয়াতে উদ্বুদ্ধ হয়ে তারা সংগঠনে যোগদান করে।

২০১৮ সালে এই সংগঠনের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী সময়ে নাজমুল দেশে ফিরে এসে পুনরায় সংগঠনের সদস্যদের দ্বারা নাশকতামূলক কর্মকান্ড সংঘটনের জন্য কাজ করছে বলে জানা যায়। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।সবুজবাগ থানায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে।

এসআর