×

জাতীয়

সংসদ টিভির অনুষ্ঠান সম্প্রচারে ত্রুটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৭:২৩ পিএম

সংসদ টিভির অনুষ্ঠান সম্প্রচারে ত্রুটি

সংসদ টিভির অনুষ্ঠান সম্প্রচারে ত্রুটি

জাতীয় সংসদের কার্যক্রম সংসদ টেলিভিশনে সরাসরি সম্প্রচারের কথা থাকলেও আজ রবিবার (৯ ফেব্রুয়ারি) অধিবেশন শুরুর ( বিকেল ৪.৩০) প্রথম থেকেই ত্রুটির কারণে সংসদের কার্য ক্সংরম দেখাতে ব্সযর্থদ হয়েছে টিভি কতৃপক্ষ। টিভির প্রচারে বিঘ্নত্রুটির কারণে সংসদ অধিবেশনের পরিবর্তে গান প্রচার করা হয় সংসদ টিভিতে। প্রতিদিন অধিবেশনের শুরু থেকেই সরকারি এ চ্যানেলটিতে প্রচারিত হয়ে থাকে। কিন্তু গতকাল অধিবেশন প্রচারের কথা যেন বেমালুম ভুলে গেছে টিভি কতৃপক্ষ।

রবিবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে স্পিকার প্রশ্নোত্তর টেবিলে উত্থাপনের ঘোষণা দেন। এরপর সম্পূরক কার্যাবলীতে কমিটির রিপোর্ট উত্থাপন করেন নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম। এরপরই শুরু হয় রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা। কিন্তু অধিবেশনের সবটা সময়জুড়ে সংসদ টিভিতে চলছিল গানের অনুষ্ঠান। শিল্পী সামিনা চৌধুরী, রফিকুল ইসলাম ও মখলেছুল ইসলাম নীলুর গান চলছিল।

এদিকে দৃষ্টি আকর্ষন করলে সংসদ টেলিভিশনের মহাপরিচালক অশোক দেবনাথ জানান,যান্ত্রিক ত্রুটির কারণে এমনটা হয়েছে দাবি করে , এ ত্রুটি সারাতে ১৫ জন প্রকৌশলী কাজ করছেন। সংসদ টেলিভিশন সংসদের কার্যক্রম সরাসরি সম্প্রচার করে না, এটি বিটিভি থেকে লিংক নিয়ে প্রচার করা হয়। সেখান থেকে লিংক পাওয়া যাচ্ছে না।সেকারণে সংসদ টিভিতে আজকের অধিবেশন সম্প্রচার সম্ভব হচ্ছে না। তবে ত্রুটি সারানোর চেষ্টা চলছে, যে কোন মুহুর্তে তা ঠিক হয়ে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App