×

জাতীয়

গণআন্দোলন আজান দিয়ে আসে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৩:২৭ পিএম

গণআন্দোলন আজান দিয়ে আসে না

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান বলেছেন, গণআন্দোলন আজান দিয়ে আসে না- এটা ঘটে। আমরা লজ্জিত! খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের আন্দোলন গড়ে তোলা প্রয়োজন, আমরা সেই আন্দোলন গড়ে তুলতে পারেনি । রবিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের সমাবেশ থেকে এ কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, আমাদের অসংখ্য নেতাকর্মী গুম হয়ে গেছে, খুন হয়েছে অনেক নেতা-কর্মী এলাকা ছাড়া হয়েছে। তবুও কেউ দল ত্যাগ করেননি, আন্দোলন থেকে সরে দাঁড়ায়নি। হুঁশিয়ারি দিয়ে তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ কখন জেগে ওঠে বোঝা মুশকিল। অধিকারের জন্য কাউকে ছাড় দেয়না।

নজরুল ইসলাম বলেন, নির্বাচন ছাড়া গণতন্ত্র হয় না। এদেশে এখন আর নির্বাচন নেই ,গণতন্ত্র নেই। এ দেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন । বিচার বিভাগের উপর দেশের মানুষের এখন আর আস্থা নেই। আমরা দেখেছি, যে বিচারক লোহার কোর্টে খালেদা জিয়ার সাজা দিয়েছে সেই বিচারককে এখন হাইকোর্টের বিচারক বানানো হয়েছে।

আমরা দেখেছি যে বিচারক এ সরকারের অনিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন, সে বিচারককে পদত্যাগ করিয়ে দেশ ছাড়তে বাধ্য করেছে।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরানের সঞ্চালনায় বক্তব্য দেন,জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেলের আবদুল হালিম, ঢাকা মহানগর দক্ষিণের আমির মনজুরুল ইসলাম ভুইঁয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাপার মহাসচিব মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, এনপিপির ফরহাহাদুজ্জামান ফরহাদ, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের, ইসলামি ঐক্যজোট মহাসচিব মাওলানা আব্দুল করিম ও জমিয়তে ওলামায় ইসলাম ভারপ্রাপ্ত মহাসচিব মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App