×

জাতীয়

খালেদা জিয়া কি রানী ভিক্টোরিয়া?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩৭ পিএম

খালেদা জিয়া কি রানী ভিক্টোরিয়া?

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস/ ফাইল ছবি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কি রানী ভিক্টোরিয়া হয়ে গেছেন যে, তাকে আইনের ঊর্ধ্বে রাখা হবে? তিনি এতিমের টাকা মেরে খেয়েছেন, সে জন্য সাজা হয়েছে বলে মন্তব্য করেছেন সরকার দলীয় এমপি ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। রবিবার ( জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

মৃণাল কান্তি দাস বলেন, নিম্ন আদালতে যা সাজা হয়েছিল, উচ্চ আদালত তা বাড়িয়ে দিয়েছেন। খালেদা জিয়া বহু মায়ের কোল খালি করেছেন, অনেককে বিধবা করেছেন। বাংলাদেশের অনেক মায়ের কোল খালি করেছে খালেদা জিয়া। আহসানউল্লাহ মাস্টার, শাহ এ এস এম কিবরিয়া, মানিক সাহা, হুমায়ুন কবির বালু, শামসুর রহমানসহ ২১ হাজার নেতা-কর্মীকে হত্যা করেছেন। সেই খালেদার মুক্তি চাওয়া হয় সংসদে। অত্যাচারী নিষ্ঠুর মানুষ হিসেবে যিনি পরিচিত তার জন্য কেন এত মায়াকান্না? এতিমের টাকা লুটপাট করে খেয়ে যার সাজা হয়েছে, উচ্চ আদালতে তার সাজা দ্বিগুণ হয়েছে। তাকে কেন মুক্তি দিতে হবে?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করায় বিএনপির নেতাদের উদ্দেশে সংসদে আওয়ামী লীগের এ সংসদ সদস্য এসব কথা বলেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধে বিশ্বাসীরাই ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে, আর পাকিস্তানে বিশ্বাসীদের বাংলাদেশে ঠাঁই হবে না। পাকিস্তানপন্থিদের আর কোনদিন এ দেশের মানুষ বিশ্বাস করবে না। যারা পাকিস্তানে বিশ্বাস করে, পাকিস্তানিদের পা চাটে তাদের ঠাঁই বাংলাদেশে হবে না। এ দেশের মানুষ তাদের আর বিশ্বাস করবে বলে আমি মনে করি না।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, এরা আইনের প্রয়োগ চায় না। আইনের শাসন প্রতিষ্ঠিত হোক তা তারা চায় না। খালেদা জিয়ার পুত্র তারেক রহমানের প্রেসক্রিপশনে সারা দেশে অত্যাচার, নির্যাতন, হত্যা হয়। দেশের বিভিন্ন এলাকায় গিয়ে দেখেন এখনও মানুষ কী বলে। এদের নিষ্ঠুরতা, পৈশাচিকতার শিকার মানুষ এখনও যন্ত্রণায় ভুগছে, এখনও কাঁদে। লন্ডনে বসে তারেক রহমান দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। সংসদে তার প্রসংশা করা হয়। তাদের এই আচরণে সভ্যতা লজ্জা পায়।

রাষ্ট্রপতির ভাষনের ওপর আরো বক্তব্য রাখেন, মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, নজরুল ইসলাম বাবু, বেগম শাহীন আক্তার, আরমা দত্ত, মকবুল হোসেন, কবির উদ্দীন আহমেদ, আমিনূর হক, হাছান ইমাম খান, আবদুল্লা আল ইসলাম জ্যাকব, সরকার দলীয় সংসদ সদস্যরা বিএনপি জামাত আমলের বিভিন্ন নিপীড়ন নির্যাতনের চিত্র তুলে ধরেন। তারা বলেন, তাদের শাসনামলে আওয়ামী লীগ কর্মীদের ওপর প্রবল অত্যাচার চালান হয়, হাজার হাজার মানুষকে গুলি করে, গলা কেটে, পিটিয়ে হত্যা করা হয়। অনেককে চোখ বেঁধে অজ্ঞাতস্থানে বা থানার বাথরুমে ফেলে লাখা হয়েছিল। স্বজনদের সঙ্গে দেখা করতে দেয়া হতো না। খেতেও দেয়া হয়নি। অনেকে জেলের ভিতর অকথ্য অত্যাচারে মারাও যান। তারা বর্তমান শেখ হাসিনা সরকারের আমলের বিভিন্ন উন্নয়নের ভ’য়সী প্রসংসা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App