৬৪৩ কোটি টাকা মূলধন নেই বিনিয়োগকারীদের

আগের সংবাদ

সাইক্লিংয়ের শুভেচ্ছাদূত উর্বশী

পরের সংবাদ

জনির চিকিৎসায় ফিফার অনুদান

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৯, ২০২০ , ১১:৩৬ পূর্বাহ্ণ

ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার দায়িত্বের বিষয় নতুন করে ক্রীড়াপ্রেমীদের কাছে বলার কিছু নেই। তবে দায়িত্বের পাশাপাশি এই সংস্থাটি খেলোয়াড়দেরও খোঁজ-খবর রাখেন। তাই বাংলাদেশ জাতীয় ফুটবল দলের মিডফিল্ডার মাসুক মিয়া জনির চিকিৎসার জন্য ৪ লাখ টাকা অনুদান দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

মাসুক মিয়া জনির পায়ের লিগামেন্ট ছিঁড়েছিল গত আগস্টে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের আগে প্রস্তুতির সময়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলনের সময় সতীর্থ বিশ্বনাথ ঘোষের সঙ্গে সংঘর্ষ হলে গুরুতর আহত হন তিনি। কোচ জেমি ডে তাকে আফগানিস্তানে নিয়ে গেলেও ১০ সেপ্টেম্বরের ম্যাচটি খেলতে পারেননি বসুন্ধরা কিংসের এ মিডফিল্ডার। পরে রাজধানীর একটি হাসপাতালে তার পায়ের অপারেশন হয়েছে। জাতীয় দলের ম্যাচ কিংবা ক্যাম্পে থাকাকালে কোনো ফুটবলার ইনজুরিতে পড়লে ফিফা সহায়তা দিয়ে থাকে।

বাফুফে বিষয়টি ফিফাকে জানালে তার চিকিৎসার জন্য এই ৪ লাখ টাকা অনুদান দিয়েছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি। এছাড়া ফিফা আশ্বস্ত করেছে প্রয়োজন হলে আরো অর্থ দেবে জনির চিকিৎসার জন্য। ফিফার এ সহযোগিতার বিষয়ে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ। তিনি জানিয়েছেন, যেহেতু মাসুক মিয়া জনি জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে গুরুতর ইনজুরিতে পড়েছেন, তাই ফিফা জনির চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়েছে।

অপারেশনের পর এখন মাঠে ফিরতে মরিয়া হয়ে আছেন মাঝমাঠের কৃতী খেলোয়াড় জনি। তবে দ্রুতই বুট জোড়া পায়ে মাঠে নামার সম্ভাবনা কম বলে জানা গেছে। ২৬ মার্চ তার নিজ শহর সিলেট জেলা স্টেডিয়ামে হবে আফগানিস্তানের বিরুদ্ধে বিশ^কাপ বাছাইয়ের হোম ম্যাচ। নিজ শহরের ম্যাচটি হয়তো খেলা হবে না জনির।

এমএইচ