মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু

আগের সংবাদ

সবুজবাগ সরকারি কলেজে নবীনবরণ

পরের সংবাদ

হ্যাট্রিক হারের স্বাদ পেলো ভারত

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৮, ২০২০ , ৪:৩৭ অপরাহ্ণ

ভারতকে টানা দুই ম্যাচে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে জয় পেয়েছে নিউজিল্যান্ড। শনিবার (৮ ফেব্রুয়ারি) সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৭৩ রান করে স্বাগতিক নিউজিল্যান্ড। অন্যদিকে ভারত ৪৮ ওভার ৩ বল খেলে সবগুলো উইকেট হারিয়ে ২৫১ রান করে। ফলে নিউজিল্যান্ড পায় ২২ রানের জয়। এ হারের মধ্য দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে হ্যাট্রিক হারের স্বাদ পেতে হলো ভারতকে। গত জুলাইয়ে বিশ্বকাপের সেমিফাইনাল ও এখন টানা দুটো ম্যাচে হারলো রবি শাস্ত্রীর শিষ্যরা।

ম্যাচটিতে নিউজিল্যান্ড ১৯৭ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলে। কিন্তু এই বিপর্যয় থেকে দলকে টেনে তুলেন রস টেইলর ও কাইল জেমিসন। তারা দুজন মিলে ৯ম উইকেট জুটিতে ৭৬ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। ফলে কিউইরা ভারতের সামনে চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিতে সমর্থ হয়। এই লক্ষে খেলতে নেমে ভারতের অবস্থা নিউজিল্যান্ডের চেয়েও খারাপ হয়। তারা মাত্র ১৫৩ রানে তাদের ৭টি উইকেট হারিয়ে ফেলে। কিন্তু রবীন্দ্র জাদেজার ব্যাটিংয়ে জয়ের আশা তৈরি হয় ভারতের। কিন্তু শেষ পর্যন্ত আর তা সম্ভব হয়নি।

ম্যাচটিতে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন ওপেনার মার্টিন গাপটিল। দ্বিতীয় সর্বোচ্চ ৭৩ রান করেন রস টেইলর। আর ভারতের হয়ে ৩টি উইকেট তুলে নেন যুবেন্দ্র চাহাল। অন্যদিকে ভারতের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন শ্রেয়াস আইয়ার। আর নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট তুলে নেন হামিস বেনেট, টিম সাউদি, কাইল জেমিসন ও কলিন দি গ্র্যান্ডহোম।

এসএইচ