সবুজবাগ কলেজে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আগের সংবাদ

একুশের অনুষ্ঠানমালা

পরের সংবাদ

সাতে সাত হাফসেঞ্চুরি জাদেজার

কাগজ ডেস্ক :

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৮, ২০২০ , ৭:১২ অপরাহ্ণ

ভারতীয় ক্রিকেট দলে স্পিন বোলার হিসেবে ঢুকেন রবীন্দ্র জাদেজা। তবে ব্যাটিংয়েও নিজের মুন্সিয়ানা দেখাতে শুরু করেন তিনি। এখন ভারতীয় দলের একজন স্বীকৃত অলরাউন্ডার হিসেবে সকলের কাছে তিনি পরিচিত। জাদেজা সাধারণত ব্যাটিং করে থাকেন ৭ নম্বরে। শ্রুক্রবারও(৭ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৭ নম্বরে ব্যাটিং করতে নামেন। ম্যাচটিতে আউট হওয়ার আগে নিজের হাফসেঞ্চুরি (৫৫ রান) পূর্ণ করেন তিনি। এর মাধ্যমে ৭ নম্বরে নেমে নিজের ৭ম হাফসেঞ্চুরি করেন স্যার জাদেজা নামে খ্যাত এই বাঁহাতি ব্যাটসম্যান।

জাদেজা গতকাল হাফসেঞ্চুরি হাঁকিয়ে একটি ভারতীয় রেকর্ড ভাঙ্গেন। এখন ৭ নম্বরে নেমে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরিটি তার দখলে। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে ৭ নম্বরে ব্যাট করে আগে সবচেয়ে বেশি ৬টি হাফসেঞ্চুরি করার রেকর্ড ছিল সাবেক দুই বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ও কপিল দেবের। এখন একটি বেশি হাফসেঞ্চুরি করে একাই এই রেকর্ডের মালিক বনে গেলেন তিনি।

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে বলতে গেলে একাই লড়াই করেন জাদেজা। কাকতালীয়ভাবে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচেও তিনি একাই লড়াই করেছিলেন। দলকে নিয়ে গিয়েছিলেন জয়ের খুব কাছেও। কিন্তু দুবারই ব্যর্থ হয়েছেন তিনি।

এসআর