সারাদেশে ১৫ ফেব্রুয়ারি বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

সবুজবাগ কলেজে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

পরের সংবাদ

খালাস ছাড়া খালেদার মুক্তির কোনো পথ নেই

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৮, ২০২০ , ৬:৪৫ অপরাহ্ণ

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যতই সভা-সমাবেশ করুক না কেন খালেদা জিয়ার মুক্তির কোনো পথ নেই। তবে সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কেবল আদালতে জামিন বা খালাস পেতে পারে। বিএনপির সমাবেশ আইন- আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরাম খাঁ মিলনায়তনে ‘জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে আলোচনা সভা’য় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী এ সময় পাকিস্তানের নওয়াজ শরিফ ও ভারতের জয়রাম জয়ললিতার বিচারের উদাহরণ দেন। তিনি বলেন, বিপুল জনপ্রিয়তা সত্ত্বেও তাদের গ্রেপ্তার ও বিচার প্রক্রিয়া নেয়া হয়েছে। জয়ললিতার গ্রেপ্তার ও মৃত্যুর পর অনেক ভক্ত আত্মহত্যা পর্যন্ত করেছেন, কিন্তু তার দল কখনো আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে সমাবেশ বা আন্দোলন করেনি।

বিএনপি’র মেশিন বেচার ইতিহাস রয়েছে’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি তাদের আমলে আদমজী পাটকলসহ দেশের বিভিন্ন কলকারখানা বন্ধ করে সেখানকার মেশিনপত্র কেজি দরে বেচে দিয়েছিল বলেই তাদের নেতা খসরু সাহেব নির্বাচনে হেরে ইভিএমগুলো কেজি দরে বেচার কথা বলার ধৃষ্টতা দেখিয়েছেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বিএনপি-জামাতের সব ষড়যন্ত্র মোকাবিলা করে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি প্রখ্যাত অভিনেত্রী সারাহ বেগম কবরী’র সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক কণ্ঠশিল্পী মোঃ রফিকুল আালম, সাংবাদিক মানিক লাল ঘোষ, অভিনেত্রী তারিন জাহান, শাহনূরসহ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ যোগ দেন।

এসআর