আর্থিকখাত ধ্বংসের দ্বারপ্রান্তে লুটপাট বন্ধের দাবি - বাম জোটের

আগের সংবাদ

সারাদেশে ১৫ ফেব্রুয়ারি বিএনপির বিক্ষোভ

পরের সংবাদ

সরকারপতন আন্দোলন!

‘লাথি’ হুমকিকে ‘গুড’ বললেন ড. কামাল

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৮, ২০২০ , ৫:৪৭ অপরাহ্ণ

সরকার পরিবর্তনে আর সভা-সমাবেশ নয়। এ মন্তব্য করে ড. কামাল হোসেন আর এক মিনিটও দেরি না করে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে ক্ষমতা উদ্ধারের আহ্বান জানিয়ে বলেন, শহর-জেলায় আমাদেরকে যেতে হবে, বলতে হবে-রুখে দাঁড়ান। দেশের ক্ষমতা যারা আত্মসাৎ করেছে তাদের হাত থেকে আমরা দেশকে মুক্ত করি।

খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূতির দিনে শনিবার(৮ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, সত্যিকার অর্থে অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন করতে হবে, সেই সংসদে সংখ্যাগরিষ্ঠতা যাদের হবে তারা সরকার পরিচালনা করবে। এদের (ক্ষমতাসীনদের) বলে তো কোনো লাভ নেই, এদের লাথথি মেরে বের করে দরকার। পদত্যাগ পদত্যাগ না বলে। পদত্যাগ না করলে কী করতে হবে প্রশ্ন করলে সভায় উপস্থিত কর্মী-সমর্থকরা বলেন, ‘লাথি মরে বের করতে হবে’। তখন ড. কামাল বলেন ‘গুড। ওইসব ভাষা না বলে তাদেরকে অন্ততঃ হাত ধরে টেনে রাস্তায় নামিয়ে দিতে হবে আর কী।

তিনি বলেন, আজকে খালেদা জিয়ার মুক্তির জন্য এখানে সভা করতে হবে, দাবি করতে হবে-এটা অকল্পনীয়। ৪৮ বছর দেশ স্বাধীন হয়েছে এখনো রাজবন্দির মুক্তির কথা বলতে হবে-এটা দুঃখের বিষয়। আসুন এখন আর সভা নয়, আমরা ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামি। তিনি বলেন, ‘ বাংলাদেশের ইতিহাসে আমরা সবসময় দেখেছি বাংলাদেশের জনগনকে বঞ্চিত করে এখানে স্বৈরতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ কেউ দিতে পারেনি। চেষ্টা করেছে কিন্তু তাদের ভয়াবহ পরিণতি হয়েছে। আজকে যারা স্বৈরাচার চালিয়ে যাচ্ছে তাদের সেই ইতিহাসের দিকে তাকিয়ে দেখা দরকার বাঙালি জাতি কোনো সময়ে স্বৈরতন্ত্রকে মেনে নেবে না, মেনে নেয়নি।

সমাবেশে বিএনপির ড. আবদুল মঈন খান, জেএসডির সভাপতি আসম আবদুর রব, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না,গণফোরামের অ্যাডভোকেট সব্র্রত চৌধুরী, মহসিন রশিদ, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক হোসেন, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম, জেএসডির শাহ আকম আনিসুর রহমান খান, বিকল্পধারার অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী, শাহ আহমেদ বাদল, গণ দলের গোলাম মাওলা চৌধুরী বক্তব্য দেন।

এসআর