×

খেলা

প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২৩৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৪৬ পিএম

প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২৩৩

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ম্যাচে সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। এতে টাইগারদের লিড দাঁড়িয়েছে ২৩৪ রানে। এ রান তাড়া করতে আগামীকাল মাঠে নামবে পাকিস্তান। এর আগে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলী। বাংলাদেশ ব্যাট করতে নেমে শুরুতেই ৩ রানে ২ উইকেট হারায়। সেই ধাক্কা কিছুটা সামলে উঠেছিলেন মুমিনুল-মাহমুদউল্লা ও লিটনরা। কিন্তু অধিনায়ক মুমিনুল হক-মাহমুদউল্লা ও লিটনের আউট হওয়ার পরই আবারো বিপদের ‍মুখে পড়ে বাংলাদেশ। কিন্তু শেষ পযর্ন্ত পাকিস্তানকে ২৩৩ রানে লিড দিয়েছে টাইগার বাহেনী।

ম্যাচের শেষ পযর্ন্ত তাইজলই ইসলামকে সাথে নিয়ে একায় লড়াই চালিয়ে শেষ হলো মোহাম্মদ মিঠুনের ৬৩ রানের চমৎকার ইনিংস। হাফসেঞ্চুরির পরপরই ফিরে গেছেন এই ব্যাটসম্যান। নাসিম শাহর বলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের গ্লাভসে ধরা পড়েন তিনি। ফিল্ড আম্পায়ার আউট না দিলেও পাকিস্তানের নেওয়া রিভিউয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে মিঠুনকে।

এর আগে রাওয়ালপিন্ডিতে স্বাগতিকদের আমন্ত্রণে সাড়া দিয়ে ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সাইফ। তবে প্রথম ওভারের প্রথম বল মিডউইকেট থেকে ৩ রান নিয়ে ইঙ্গিতটা ইতিবাচকই দিয়েছিলেন তামিম ইকবাল। যা ধরে রাখতে পারেননি এ অভিজ্ঞ ওপেনার।

শাহিন শাহ আফ্রিদির করা সে ওভারের তৃতীয় বলে দৃষ্টিকটু শটে আউট হন সাইফ। ফুল লেন্থের ডেলিভারিতে কোনো রকমের ফুট মুভমেন্ট ছাড়াই ব্যাট এগিয়ে দেন তিনি। বাইরের কানায় লেগে যা চলে যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো আসাদ শফিকের হাতে। যার সুবাদে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান।

তাদের শুরুটা আরও দুর্দান্ত করে দেন মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ওভার করতে এসে চতুর্থ বলেই তিনি আউট করেন তামিমকে। হালকা ভেতরে ঢোকা ডেলিভারিটি সরাসরি আঘাত হানে তামিমের প্যাডে। আম্পায়ার প্রথমে নট আউট দেন। তবে রিভিউ নিয়ে সিদ্ধান্ত বদলে নেয় পাকিস্তান। ৩ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App