করোনায় আক্রান্ত অর্থনীতি

আগের সংবাদ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

পরের সংবাদ

আসছে ঝড়-শিলাবৃষ্টি

তাপমাত্রা বাড়বে ১৫ ফেব্রুয়ারি থেকে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৭, ২০২০ , ১০:৩২ পূর্বাহ্ণ

কয়েক দফা শৈত্যপ্রবাহ শেষে মধ্য ফেব্রুয়ারি থেকে তাপমাত্রা বাড়বে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে চলমান শৈত্যপ্রবাহ আরো কয়েকদিন স্থায়ী হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। ফেব্রুয়ারির দ্বিতীয়ার্ধে দেশের কোথাও কোথাও ১-২ দিন শিলাবৃষ্টি ও বিজলি চমকানোসহ বজ্রঝড় হতে পারে বলেও জানিয়েছে অধিদপ্তর।

রাজশাহী, পাবনা, শ্রীমঙ্গল অঞ্চল ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। সারাদেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা। আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম। তিনি জানান, ৮-৯ ফেব্রুয়ারি দেশের নিম্নাঞ্চলে অর্থাৎ খুলনা ও বরিশালে বৃষ্টি হতে পারে। সে সময় শীত একটু বেশি অনুভূত হবে। আর ১১-১২ ফেব্রুয়ারি উত্তর-পশ্চিমাঞ্চলে আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যাবে। তবে ১৫ ফেব্রুয়ারি থেকে তাপমাত্রা বাড়বে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৬.৫ ডিগ্রি রেকর্ড করা হয়। রংপুরে ৯, রাজশাহীতে ১০, ময়মনসিংহে ১১.২, বরিশালে ১১.৫, সিলেটে ১২.১, ঢাকায় ১৩.৭, খুলনায় ১৪.৩, চট্টগ্রামে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়। আবহাওয়া অফিস জানায়, জানুয়ারিতে স্বাভাবিকের চেয়ে ২২০ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। তবে রংপুর বিভাগে স্বাভাবিক অপেক্ষা কম ও ময়মনসিংহে স্বাভাবিক বৃষ্টিপাত হয়েছে।

এসআর