×

খেলা

যুবাদের আক্রমণে উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০২:২২ পিএম

যুবাদের আক্রমণে উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

বাংলাদেশের যুবারা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে বাংলাদেশের যুবা টাইগাররা। পচেফস্ট্রমের সেনউইস ক্রিকেট স্টেডিয়াম ম্যাচটি দুপুর দুইটায় শুরু হয়েছে।

নিউজিল্যান্ড ব্যাটিংএ নামলে শুরুতেই বাংলাদেশের টাইগাররা বোলিং চাপ সৃষ্টি করে। ফলে দলিয় পাঁচ রানের মাথায় মাত্র এক রান করে শামিমের বলে স্লিপে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরে যান ওপেনার ব্যাটসম্যান মারিউ। এরপর নিউজিল্যান্ড ৩১ রানে পৌঁছলে রকিবুলের বলে ক্যাচ তুলে দেন ওপেনার ঝুটির আরেক ব্যাটসম্যান হোয়াইট। পরে ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে না পরে ওপেনারদের দেখানো পথে হাটা ধরেন লেলমান ও তাসকোফ। বাংলাদেশের পক্ষে শামিম দুটি এবং রকিাবুল ও মুরাদ একটি করে উইকেট তুলে নেন।

শেষ খবর পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ২৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৭ রান।

এর আগে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে, দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেট হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে টাইগার যুবাদের। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ২ উইকেটে হারিয়ে সেমিফাইনালে ওঠে নিউজিল্যান্ড। এর আগে দক্ষিণ আফ্রিকার বেনোনিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ যুবাদের দেয়া ২৪০ রানের লক্ষ্যে নিউজিল্যান্ড ২ উইকেটে জয় তুলে নেয়। অপরদিকে শেষ চারে ওঠার লড়াইয়ে বাংলাদেশ স্রেফ উড়িয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। ১০৪ রানের বিশাল ব্যবধানে স্বাগতিকদের হারিয়ে সেমির টিকেট কাটে বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা।

২০১৬ সালের আসরে নিজেদের মাঠে প্রথম ও শেষবার টুর্নামেন্টের সেমিতে উঠেছিল তারা। সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরে আসর থেকে বিদায় নিতে হয় সেবার। তবে এবার ফাইনালের পথ খুব পরিষ্কার। তিন মাস আগে নিউজিল্যান্ড সফরে গিয়ে তাদের ৪-১ ব্যবধানে সিরিজ হারায় যুব টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App