×

জাতীয়

চীন ফেরতদের পরীক্ষা না করায় সংসদে ক্ষোভ চুন্নুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০২ পিএম

চীন ফেরতদের পরীক্ষা না করায় সংসদে ক্ষোভ চুন্নুর

মুজিবুল হক চুন্নু/ফাইল ছবি

ঢাকা শাহাজালাল আন্তজার্তিক বিমান বন্দরে চীন ফেরত যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই দেশে ঢোকার সুযোগ দেয়ায় সংসদে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। এ বিষয়ে সংসদে সংশিষ্ট মন্ত্রীদের বিবৃতির দাবি জানিয়েছেন বিরোধী দলী এমপি ও সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) পয়েন্ট অব অর্ডারে এসব কথা বলেন তিনি। এ সময় সংসদের সভাপতিত্বে ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

চুন্ন ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনা ভাইরাস নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জরুরি অবস্থা ঘোষণা করেছে। কিন্তু ঢাকা আন্তর্জাতিক শাহজালাল বিমানবন্দরে চীন ফেরত যাত্রীদের পরীক্ষার অবহেলার অভিযোগ পাওয়া গেছে। সেখানে প্রয়োজনের তুলনায় ডাক্তারের সংখ্যা কম থাকায় রাতের শিফটে বেশ কয়েকজন যাত্রী পরীক্ষা ছাড়াই বেরিয়ে আসার খবর পাওয়া গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জরুরি অবস্থা ঘোষণার মধ্যেই এই ধরনের গাফলতি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, এ রোগকে এত গুরুত্বপূর্ণ হিসেবে নেয়ার পরও, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেয়ার পরও এক থেকে দেড়শ যাত্রী কোন রকম পরীক্ষা ছাড়াই বিমান বন্দর ত্যাগ করে। আমরা কোথায় আছি? আজকে দেশ ও জাতির মধ্যে যদি কারো কাছ এই ভাইরাস আসে তাহলে সারা দেশে মহামারি আকার ধারণ করবে। আমি স্পিকারের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রী মহোদয়কে অনুরোধ করব জরুরি ভিত্তিতে এটি তদন্ত করুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App