×

বিনোদন

মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘ফ্রিডম মিউজিক ফেস্ট’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৩:০৯ পিএম

মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘ফ্রিডম মিউজিক ফেস্ট’

ফ্রিডম মিউজিক ফেস্ট।

‘নতুন লক্ষ্যে গাইছি আবার’ এই স্লোগানকে সামনে রেখে আগামীকাল ৬ ফেব্রুয়ারি রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হতে যাচ্ছে ‘ফ্রিডম মিউজিক ফেস্ট-২০২০’। উৎসবটি উৎসর্গ করা হয়েছে ‘মুজিববর্ষ’কে। ওয়ারফেজ, মাকসুদ ও ঢাকা, অবসকিওর, নেমেসিস, মেঘদল, চিৎকারসহ মোট ২০টি ব্যান্ড দল অংশগ্রহণ করবে এ উৎসবে।

মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রোগ্রাম ম্যানেজার রফিকুল ইসলাম জানান, ‘এ প্রজন্মের ব্যান্ডগুলোকে নিয়ে এ ধরণের আয়োজনের প্রস্তাবটি প্রথম আসে মাকসুদ ও ঢাকা ব্যান্ডের ভোকালিস্ট মাকসুদুল হকের কাছ থেকে। আমরা তাদের স্বাগত জানাই। এছাড়া এ ধরনের আয়োজন এর আগেও আমরা করেছিলাম রেনেসাঁ ব্যান্ডকে নিয়ে। এবার আমরা ২০টি ব্যান্ডকে নিয়ে এই কনসার্টের আয়োজন করতে যাচ্ছি।’

মোট তিন দিনব্যাপী এ আয়োজন চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। আর এ থেকে উত্তোলিত অর্থ জমা হবে মুক্তিযুদ্ধ জাদুঘর তহবিলে। এ ধরনের ব্যান্ড উৎসব প্রতি বছরেই আয়োজনের পরিকল্পনা রয়েছে বলেও জানান রফিকুল ইসলাম। মিউজিক ফেস্টটি নিবেদন করছে বিকাশ। প্রতিদিনের এ আয়োজন পর্বকে সাজানো হয়েছে দুটি ভেন্যুতে।

আউটডোরে এ অনুষ্ঠান চলবে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ইনডোরে চলবে সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত। আউটডোর টিকেট মূল্য ৩০০ টাকা এবং ইনডোর টিকেট মূল্য ১০০০ টাকা। ইতোমধ্যে অনলাইনে এ উৎসবের টিকেট বিক্রি শুরু হয়েছে। এছাড়া উৎসব চলাকালীন সময়েও টিকেট সংগ্রহ করা যাবে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণের বিকাশ বুথ থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App