×

বিনোদন

জন্মদিনে পরিবারের সঙ্গে বাপ্পা মজুমদার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২০, ০২:৫৫ পিএম

জন্মদিনে পরিবারের সঙ্গে বাপ্পা মজুমদার

স্ত্রী ও মেয়ের সঙ্গে বাপ্পা মজুমদার।

কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার বাপ্পা মজুমদারের ৪৮তম জন্মদিন আজ। ওস্তাদ বারীণ মজুমদার এবং ইলা মজুমদারের ঘরে ১৯৭২ সালের ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন তিনি। জন্মদিন উপলক্ষে গতকাল রাতে পরিবার ও ব্যান্ডের সদস্যদের নিয়ে কেক কেটেছেন এই সঙ্গীতশিল্পী।

রাত ১২টার পর থেকেই বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে শুভেচ্ছা জানাচ্ছিলেন বন্ধু ও শুভানুধ্যায়ীরা। এবারের জন্মদিনটা তার জন্যে অন্যরকম আনন্দের। কারণ এই জন্মদিনে তার ঘর আলো করে আছেন প্রথম কন্যা সন্তান অগ্নিমিত্রা মজুমদার পিয়েতা।

রাতেই বাপ্পা মজুমদারের জন্মদিনের কেক কাটার কিছু ছবি ফেসবুকে পোস্ট করেন গীতিকার শাহান কবন্ধ। সেই ছবিতে দেখা যায়, বাপ্পা মজুমদার মেয়েকে কোলে নিয়ে কেক কাটার প্রস্তুতি নিচ্ছেন। পাশে দাঁড়িয়ে আছেন স্ত্রী তানিয়া হোসেইন। অন্য একটি ছবিতে দেখা যাচ্ছে তার আরো কয়েকজন বন্ধু-বান্ধবকে। সুবর্ণা মুস্তাফা, চয়নিকা চৌধুরী, এলিটা করিম, গীতিকার শেখ রানা থেকে শুরু করে প্রিয় শিল্পীকে শুভেচ্ছা জানান সবাই। জন্মদিন নিয়ে বাপ্পা জানান, যাদের জন্য পৃথিবীর আলো দেখা, জন্মদিনে সেই বাবা ও মাকে ভীষণ মিস করেন তিনি।

জন্মদিনের অনুভূতি জানাতে গিয়ে এই গায়ক বলেন, ‘আসলে একটা সময় ছিল যখন জন্মদিন আসলে খুব আনন্দ হতো। এখনো আনন্দ হয়, তবে এখন অনুভব করি যে, বয়সটা বাড়ছে। অনুভব করি অনেক কিছু করার আছে এখনো। অনেক কিছু শেখার আছে। চেষ্টা করছি নিজেকে সমৃদ্ধ করতে।’

উল্লেখ্য, সঙ্গীত পরিবারে জন্ম নেয়া বাপ্পা মজুমদারের ছোটবেলাতেই সঙ্গীতে হাতেখড়ি। বড় ভাই পার্থ মজুমদারের কাছে খুব ছোটবেলায় গিটার বাজানো শিখেছেন। ১৯৯৫ সালে প্রথম একক অ্যালবাম ‘তখন ভোর বেলা’ দিয়ে সঙ্গীত জগতে আত্মপ্রকাশ করেন তিনি। এর পরের বছর বাপ্পা ও সঞ্জীব চৌধুরী মিলে গড়ে তোলেন ব্যান্ড ‘দলছুট’। সঞ্জীবের মৃত্যুর পর বাপ্পা নিজেই ‘দলছুট’র হাল ধরেন। গত বছর ‘সত্তা’ সিনেমায় জেমসের গাওয়া ‘না জানি কোন অপরাধে’ গানটির জন্য সুরকার হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App