×

বিনোদন

একুশে গ্রন্থমেলায় শানু-পুতুলের নতুন উপন্যাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৭:৪৪ পিএম

একুশে গ্রন্থমেলায় শানু-পুতুলের নতুন উপন্যাস

শানু ও পুতুল

এবারের একুশে গ্রন্থমেলায় শানারেই দেবী শানুর একটি উপন্যাস ও একটি কবিতাগ্রন্থ প্রকাশিত হয়েছে। উপন্যাসের নাম ‘লিপস্টিক’ এবং কবিতাগ্রন্থের নাম ‘প্রিয়তম মেঘ’। দুটি বইই প্রকাশিত হয়েছে অন্বেষা প্রকাশনী থেকে। বইমেলা ও উপন্যাস প্রসঙ্গে শানু বলেন, ‘গ্রন্থমেলার প্রথম দিন থেকেই মেলায় যাচ্ছি নিয়মিত। অনেকটা সময় স্টলেও বসে সময় দিচ্ছি। যারা আমার লেখার ভক্ত তাদের সঙ্গেও সময় দিচ্ছি। লিপস্টিক সব নারীদের জীবনে ঘটে যাওয়া কোনো না কোনো গল্প, একজন রাত্রির গল্প, একজন অপরাজিতার গল্প, একজন বহ্নির গল্প, একজন তারকা স্নিগ্ধা রহমানের অভিমানের গল্প।’

অন্যদিকে সঙ্গীতশিল্পী পুতুলের উপন্যাস ‘কালো গোলাপের ভিতর থেকে উৎসারিত আলোবৃত্তান্ত’ প্রকাশিত হয়েছে তাম্রলিপি প্রকাশনী থেকে। পুতুল তার উপন্যাস প্রসঙ্গে বলেন, ‘আমাদের সমাজে কালো নারীদের প্রতি বর্ণ ঘৃণাই হচ্ছে আমার উপন্যাসের মূল বিষয়বস্তু।’ এছাড়া তিনি আরো জানান, বাবা-মাকে সঙ্গে নিয়ে প্রতিদিনই তিনি মেলায় যাচ্ছেন। বইমেলার এ সময়টা দারুণ উপভোগ করেন তিনি।

শানু ও পুতুল দুজনেই জানান, প্রথম দিন থেকেই তারা নিজেদের উপন্যাসের জন্য পাঠকদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছেন। তবে এর মধ্যেই শানু ব্যস্ত হয়ে উঠবেন নাটকের কাজে। আগামী ৮ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তার দুটি নাটকের শুটিং। আগামী ৮ ও ৯ ফেব্রুয়ারি তিনি জুয়েল শরীফের নির্দেশনায় বিটিভির একটি খণ্ড নাটকে কাজ করবেন। ১১ ফেব্রুয়ারি মানিকগঞ্জে লিটু সাখাওয়াতের নির্দেশনায় ‘মন দরজা’ ধারাবাহিকের শুটিংয়েও ব্যস্ত থাকবেন শানু। এদিকে আসছে ভালোবাসা দিবসে পুতুলের নতুন গান ‘হতাম যদি একটা নদী’ প্রকাশিত হবে রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে। গানটি লিখেছেন জামাল হোসেন, সুর করেছেন হৃদয় হাসিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App