×

সারাদেশ

ভুয়া ১০ পরিক্ষার্থী আটক, মাদ্রাসা সুপারের জেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৫৩ পিএম

ভুয়া ১০ পরিক্ষার্থী আটক, মাদ্রাসা সুপারের জেল

আটক মাদ্রাসা সুপার। ছবি: ভোরের কাগজ।

ভোলার দৌলতখানে আসল পরীক্ষার্থীকে পরিবর্তন করে নকল পরীক্ষার্থী সেজে দাখিল পরিক্ষায় অংসগ্রহণের কারণে ১০ পরিক্ষার্থীকে আটক করা হয়েছে। সেই সঙ্গে জয়নগর বালিকা মাদ্রাসার সুপার মোঃ জাকির হোসেন’কে ২ বছরের ও পরিক্ষার্থী লিজা আক্তার’কে ১ বছরের জেল ও বাকি নয় জনের বিরুদ্ধে নিয়োমিত মামলা করার জন্য কেন্দ্র সচিব কে নির্দেশ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে দৌলতখান আবি আবদুল্ল্যা দাখিল পরিক্ষা কেন্দ্র এডিসি জেনারেল মোঃ আতাহার মিয়া তাদের আটক করেন। কেন্দ্র থেকে তাদের আটক করে উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্য্যালয়ে নিয়ে তাদের সাজা প্রদান করা হয়।

আটকৃত বাকি নয়জন হলেন- নিয়া আক্তার, রাবেয়া সুলতানা, ময়না আক্তার, হামিদা আক্তার, নাজমুন নাহার, বিবি খাদিজা, রুমা বেগম, ইমা আক্তার, ফারজানা আক্তার।

জানা যায়, প্রবেশপত্র ও রেজিষ্টেশন কার্ডের সঙ্গে পরীক্ষার্থীদের ছবির মিল না পাওয়ার কারণে তাদের কে চেলেন্জ করলে তারা ভুয়া পরীক্ষার্থী বলে স্বীকার করেন। দাখিল পরীক্ষার দ্বিতীয় দিনে হাদিস বিষয়ে জয় নগর বালিকা মাদ্রাসার ১৬ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে যার মধ্যে ১০ জনই ভুয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন- এডিসি জেনারেল মোঃ আতাহার মিয়া, নির্বাহি ম্যাজিস্ট্রেট জিতেন্দ্র কুমার নাথ, নির্বাহি ম্যজিস্ট্রেট সাইফুল ইসলাম, নির্বাহি ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App