×

পুরনো খবর

ধর্ষণে ‘ক্রসফায়ার’ থেকে সরে কঠোর ব্যবস্থার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১৩ পিএম

ধর্ষণে ‘ক্রসফায়ার’ থেকে সরে কঠোর ব্যবস্থার দাবি

কাজী ফিরোজ রশিদ। ফাইল ছবি

জাতীয় পার্টির এমপি কাজী ফিরোজ রশীদ তার বক্তব্যে বলেন, ‘৯০ সালে গণতন্ত্রের নামে উগ্রপন্থী, চরমপন্থী, দক্ষিণপন্থি, বামপন্থী সকলে এক হয়ে আমাদের ঠাং ধরে নামাল। কিন্তু আমারা দেখলাম সেই গণতন্ত্রের সময় ২১ আগস্ট গ্রেনেড মেরে বঙ্গবন্ধু এভিনিউয়ে রক্তগঙ্গা বইছে, যারা (বিএনপি) গণতন্ত্রের কথা বলে এরশাদকে নামাল তারাই কিন্তু ২০১৪ সালে নির্বাচন বানচালের নামে অগ্নি সন্ত্রাস করলো, ২০১৫ সালেও একই চিত্র। তারা বোমা মেরে গ্রেনেড মেরে মানুষ হত্যা করলো।

সোমবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষনের ওপর আলোচনায় এসব কথা বলেন। তিনি বলেন, জাতীয় পার্টি ২০১৪ সালে নির্বাচনে না এলে কোথায় থাকতো সংবিধান- গণতন্ত্র, কোথায় থাকতো এসব উন্নয়ন, যদি না জাতীয় পার্টি নির্বাচনে অংশ না নিত। জাতীয় পার্টির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে, এরশাদকে জেলে ভরা হয়েছে। তবু আমরা নির্বাচনে অংশ নিয়েছি।

কাজী ফিরোজ রশীদ বলেন, ব্যাংকিং খাতে ২ লাখ কোটি টাকা লুটপাট হয়েছে, লুটেরারা ব্যাংকের টাকা লুট করে পাচার করেছে। এটি রোধ করতে না পারলে উন্নয়ন বাধাগ্রস্থ হবে। সুপ্রিম কোর্টের একজন বিচারপতিকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করার দাবি জানান তিনি। তিনি বলেন, আমি ধর্ষণের বিরুদ্ধে আবেগ তাড়িত হয়ে তাদের গুলি চালানোর কথা বলেছিলাম, কিন্তু এই সংসদে বলা হলো আমি এ বলে নাকি মহাপাপ করেছি, অনেক বাহাস করেলো। এসময় ধর্ষণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবার আহ্বান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এখন দেশের উন্নয়ন করতে করতে সব জেনে ফেলেছেন। তিনি এখন উন্নয়নের হেডমাস্টার হয়ে গেছেন। বর্তমানে রামপাল বিদ্যুৎ কেন্দ্র, রুপপুর পারমানবিক কেন্দ্র, মাতার বাড়ি বিদ্যুৎ কেন্দ্র, পদ্মা সেতু- মেট্রো রেল বড় বড় দৃশ্যমান উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে। এর মূল কারণ বর্তমান আওয়ামীলীগ সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ বছর ক্ষমতায় আছেন বলে সম্ভব হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App