×

বিনোদন

বইমেলায় ভাবনার ‘গোলাপী জমিন’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৮ এএম

বইমেলায় ভাবনার ‘গোলাপী জমিন’

ভাবনা।

গত দুই বছরের মতো এবারের বইমেলাতেও প্রকাশ পাচ্ছে অভিনেত্রী আশনা হাবিব ভাবনার তৃতীয় উপন্যাস ‘গোলাপী জমিন’। ‘তাম্রলিপি’ প্রকাশনী থেকে এ বইটি প্রকাশিত হচ্ছে। এর প্রচ্ছদ করছেন সব্যসাচী হাজরা।

ভাবনার আগের দুই উপন্যাস ‘তারা’ ও ‘গুলনেহার’র মতো এই উপন্যাসেরও মূল নায়ক একজন নারী। যে চরিত্রটি পুরান ঢাকার একটি মেয়েকে ঘিরে আবর্তিত। যার বিয়ে হয় এক প্রবাসীর সঙ্গে। বিয়ের পর শুরু হয় সন্তান-সংসার নিয়ে সেই নারীর জীবন-সংগ্রাম।

‘গোলাপী জমিন’ প্রসঙ্গে ভাবনা বলেন, আমি চেষ্টা করি প্রত্যেকটা লেখার মধ্যে পাঠকদের কিছু না কিছু বার্তা দেয়ার। আমার লেখার মাধ্যমে কাউকে যদি ইন্সপায়ার করা যায়, তা-ই সার্থকতা। আমি যখন অভিনয় করি, সেটা মূলত নাট্যকার ও নির্দেশকের চরিত্র ধরে এগুতে হয়। যেখানে আমার নিজের কিছু বলার সুযোগ থাকে না। যখন লেখালেখি করি, সেখানে আমার যা কিছু বলার, সেটা ফুটিয়ে তোলার চেষ্টা করি। মানে উপন্যাস হলো আমার নিজের ভাবনাগুলোকে পাঠকদের সঙ্গে শেয়ার করা।

এদিকে অনিমেষ আইচের নতুন ধারাবাহিক নাটক ‘বোকা ভ‚ত’-এ অভিনয় করছেন ভাবনা। এতে তিনি অভিনয় করছেন নাবিলা চরিত্রে। আগামী এপ্রিলে ‘বোকা ভ‚ত’ নাটকটি ‘দুরন্ত’ টিভিতে প্রচার শুরু হবে। এছাড়া আগামী ১৫ ও ১৬ ফেব্রুয়ারি শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় একুশে ফেব্রুয়ারির একটি বিশেষ নাটকের কাজে অংশ নিবেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App