×

সারাদেশ

পুনঃনির্মাণের পর আবারো ভাঙলো কালভার্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২০, ০৩:১৯ পিএম

পুনঃনির্মাণের পর আবারো ভাঙলো কালভার্ট

ভেঙ্গে যাওয়া কালভার্ট

নওগাঁর রাণীনগর উপজেলার শিয়ালা-চাঁপাপুর রাস্তার একটি কালভার্ট ভেঙে যাবার পর পুনঃনির্মাণ করা হলেও আবারো ভেঙে গেছে কালভার্টটি। ফলে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ চরম দুর্ভোগে পরেছে। প্রায় ৭০ হাজার টাকা ব্যয়ে কালভার্টটি গত বছর পুনঃ নির্মাণ করা হয়।

উপজেলার আবাদপুকুর-একডালা-মাদারতুলি রাস্তা থেকে বয়ে যাওয়া শিয়ালা-চাঁপাপুর পাকা রাস্তার মোড়ে একটি কালভার্ট রয়েছে। গত বছরের বর্ষা মৌসুমে ভারী যানবাহন চলাচলের সময় কালভার্টের মাঝখানে প্রায় ৭৫ শতাংশ ভেঙে পড়ে। এরপর থেকে ওই রাস্তা দিয়ে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ যানবাহনে চলাচলসহ বিভিন্ন মালামাল পরিবহন করতে দুর্ভোগে পড়ে। এরপর এডিবি ফাণ্ড থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদের আওতায় কালভার্টটি পুনঃ নির্মাণের জন্য ৭০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়।

এলাকাবাসীরা বলছেন, কাজে অনিয়মের কারণে নির্মিত কালভার্ট আবারও ভেঙে গেছে। ফলে ধান-চালসহ বিভিন্ন মালামাল পরিবহনে চরম দূর্ভোগে পরেছে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ।

এ ব্যাপারে জানতে চাইলে রাণীনগর উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল ইসলাম বলেন, কালভার্ট নির্মাণে কোন অনিয়ম হয়নি। পাথর বোঝাই ভারী যানবাহন চলাচল করার কারণে মাঝখানে ভেঙে গেছে। আগামী সপ্তাহ নাগাদ কালভার্টটি সংস্কার করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App