×

সারাদেশ

ওসিসহ পাচঁ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের সত্যতা মিলেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২০, ০৪:২০ পিএম

ওসিসহ পাচঁ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের সত্যতা মিলেনি

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত।

খুলনা জিআরপি থানার ওসিসহ পাচঁ পুলিশের বিরুদ্ধে মারপিট করার অভিযোগের সত্যতা মিললেও ধর্ষণের সত্যতা মিলেনি বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)। সোমবার (৩ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। তবে অভিযোগকারী নারী এখন কোথায় আছেন তা বলছে না তার পরিবারের সদস্যরা।

পিবিআই এর খুলনার পুলিশ সুপার মোহাম্মদ আনিছুর রহমান বলেন, গত ২/৮/২০১৯ তারিখ ৫ বোতল ফেনসিডিলসহ বেনাপোল-খুলনাগামী ট্রেন থেকে এক নারীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। পরে ঐ নারীর বিরুদ্ধে মামলা দায়েরের করে হাজতে রাখা হয়। ওই রাতেই থানার ওসিসহ পাচঁ জন পুলিশ সদস্য তাকে ধর্ষণ ও নির্যাতন করেছে বলে আদালতে মামলা দায়ের করেন। আদালত তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে ভিকটিমের মেডিকেল পরীক্ষার নির্দেশ প্রদান করেন। পরে এই মামলা পিবিআই এর খুলনা অঞ্চলকে তদন্তের জন্য নির্দেশ প্রদান করা হয়।

পিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তা শেখ আবু বকর মামলাটি তদন্তকালে ওসি ওসমান গনি পাঠানসহ পাঁচজন পুলিশ কর্তৃক মামলার বাদীকে ধর্ষণ ও যৌন পীড়নের অভিযোগের সত্যতা না পাওয়ায় রেলওয়ে থানার চূড়ান্ত রিপোর্ট মিথ্যা বলে আদালতে দাখিল করেন। তবে সাবেক অফিসার ইনচার্জ উছমান গনি পাঠান কর্তৃক বাদীকে মারপিট করার সত্যতা পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App