×

জাতীয়

ভোট কাস্টিং এ অসন্তুষ্ট ইসি সচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২০, ০৭:০০ পিএম

ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোট কাস্টিংয়ের দিক থেকে পুরোপুরি সন্তুষ্ট নন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। রবিবার ( ২ ফেব্রুয়ারি) বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব এ মন্তব্য করেন। ভোটার উপস্থিতির এ হার নিয়ে নির্বাচন কমিশন সন্তুষ্ট কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা অসন্তুষ্ট না। আমাদের ধারণা ছিল, শতকরা ৫০ শতাংশ ভোট পড়বে। কিন্তু তার চেয়ে কম পড়েছে। ভোট কাস্টিংএ অসন্তুষ্ট আমরা।

ভোটারদের না আনতে পারার ব্যর্থতা নির্বাচন কমিশনের কি না- ইসি সচিব বলেন, মোটেই না। কারণ ভোটকেন্দ্রে আসার দায়িত্ব ভোটারের। বিয়ের দাওয়াত দেয়ার দায়িত্ব আমার, কিন্তু দাওয়াতে আসবেন কি না সেটা আপনার বিষয়। উন্নত দেশগুলোতে ভোটের হার অনেক কম। অস্ট্রেলিয়ায় ভোট মানুষ দিতে আসে না।

ভোটারদের আস্থাহীনতার কারণে কম ভোট পড়েছে কি না- এ বিষয়ে ইসি সচিব বলেন, অনাস্থার কারণে ভোট দিতে যায়নি, এটা আমার কাছে মনে হয়নি। যারা সরকারি দল তাদের তো অন্তত ভোটে অনাস্থা নেই।

বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগের বিষয়ে তিনি বলেন, এটিও আমরা মিডিয়ার মাধ্যমে শুনেছি। এ বিষয়ে কেউ লিখিতভাবে অভিযোগ করেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App